ASANSOL

আসানসোলে পানীয়জলের সমস্যা রাস্তা অবরোধ ও বিক্ষোভ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, টানা বৃষ্টির মধ্যেও আসানসোল পুরনিগমের বিভিন্ন ওয়ার্ডে পানীয়জলের সমস্যা ও সংকট দেখা দিয়েছে।
মঙ্গলবার দুপুরে আসানসোল পুরনিগমের ৪৭ নম্বর ওয়ার্ডের মহিলারা আসানসোলের হটন রোডের রামধানি মোড রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। দুপুর একটা থেকে এই অবরোধ বিক্ষোভ শুরু হয়। খবর পেয়ে এলাকায় আসে আসানসোল দক্ষিণ ট্রাফিক গার্ডের পুলিশ। জিটি রোডের সংযোগকারী এই হটন রোডে রাস্তা অবরোধ হওয়ায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।  বিক্ষোভকারীরা বলেন, গত এক সপ্তাহ ধরে কালী মন্দির, বুধা সামন্ত পাড়া, কোড়া পাড়া সহ আশপাশের এলাকায় পানীয় জল আসছে না।

এই ওয়ার্ডের কাউন্সিলর রাজেশ তিওয়ারিকে একাধিকবার অনুরোধ করা হয়েছিলো। কিন্তু প্রতিবারই তিনি শুধু আশ্বাস দিলেও আজ পর্যন্ত পানীয়জলের সমস্যা মেটেনি। যে কারণে আমরা এদিন রাস্তা অবরোধ করতে বাধ্য হয়েছি। তাদের একটাই দাবি, এলাকায় পর্যাপ্ত পরিমাণে জল সরবরাহ করা হোক। যাতে তাদেরকে পানীয়জলের সমস্যার সম্মুখীন না হতে হয়।
পুলিশ প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিলে এক ঘন্টা পরে রাস্তা অবরোধ উঠে।


প্রসঙ্গতঃ, তিনদিন ধরে পানীয়জল না মেলায় সোমবারই ৪৬ নং ওয়ার্ডের ইসলামপুরের বাসিন্দারা এসবি গরাই রোড অবরোধ করে বিক্ষোভ দেখান।
সাধারণতঃ গরমের সময় বা গ্রীষ্মকালে পানীয়জলের সমস্যা ও সংকট থাকে। কিন্তু এবার বর্ষাকালে বা বৃষ্টির সময় আসানসোল শহর তথা পুরান একাধিক ওয়ার্ডে পানীয়জলের সমস্যা দেখা দিয়েছে। যা, নিয়ে স্বাভাবিক ভাবেই সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা বর্তমানে পুর প্রশাসনের কাজ নিয়ে প্রশ্ন তুলছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *