ASANSOL

আসানসোলে ট্রাক ছিনতাই , কয়েক ঘন্টার মধ্যেই উদ্ধার, গ্রেফতার ৩

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের অদূরে কল্যানেশ্বরী শিল্পতালুকে লোহার সামগ্রী নামিয়ে বিহারে ফিরে যাওয়ার পথে বুধবার দুপুরে হাইজ্যাক করা হয়েছিলো একটি ট্রাক। সেই ঘটনার অভিযোগ পাওয়ার কয়েক ঘন্টার মধ্যেই তদন্তে নেমে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের আসানসোল উত্তর থানার পুলিশ গ্রেফতার করলো তিন দূষ্কৃতিকে। যারা বুধবার ট্রাকটিকে হাইজ্যাক করেছিলো। ট্রাকটিকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে আসানসোল উত্তর থানায় এক সাংবাদিক সম্মেলনে গোটা বিষয়টি বলেন আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি (সেন্ট্রাল) ধ্রুব দাস। ধৃতরা হলো শেখ আরমান, শেখ মোসারফ ও শেখ নঈম। তারা পুরুলিয়ার বাসিন্দা।


তিনি আরো বলেন, ১৮ সেপ্টেম্বর বুধবার কল্যানেশ্বরী শিল্প তালুকে মাল নামিয়ে ট্রাকটি আসে আসানসোলের ১৯ নং জাতীয় সড়কের কুলটি থানার চৌরঙ্গী মোড়ে। সেখান ট্রাকটিকে দাঁড় করিয়ে চালক অলক কুমার ও খালাসিকে সঙ্গে নিয়ে দুপুরের খাবার খাওয়ার ব্যবস্থা করছিলেন। সেই সময় আচমকাই পাঁচ দুষ্কৃতি তাদের উপর চড়াও হয়।  তারা কিছু বুঝে উঠার আগেই দূষ্কৃতিরা তাদের মারধর শুরু করে। এরপরই তাদেরকে ট্রাকে চাপায়। তাদেরকে ভয় দেখিয়ে ট্রাক নিয়ে আসানসোলের দিকে নিয়ে যেতে বলে দূষ্কৃতিরা। এরপর তারা যখন আসানসোল উত্তর থানার জুবিলি ব্রিজের কাছে পৌঁছায় তখন আবার মারধর করে চালক ও খালাসিকে ট্রাক থেকে নামিয়ে দুষ্কৃতিরা ট্রাক নিয়ে পালিয়ে যায়। এর পরই চালক ও খালাসি বুধবার দুপুর দুটো নাগাদ আসানসোল উত্তর থানায় আসেন। সেখানে তারা গোটা ঘটনার কথা বলে লিখিত অভিযোগ দায়ের করেন। ‌ তাদের অভিযোগের ভিত্তিতে আসানসোল উত্তর থানা ভারতীয় ন্যায় সংহিতার ৩০৯ (৬)/ ৩১১ /৬১ (২)/৩ (৫)ধারায় মামলা (৪৫৩/ ২০২৪, তারিখ ১৮/৯/২০২৪) করে তদন্ত নামে।

সেই তদন্তে নেমে পুলিশ জানতে পারে বিহারের জামুই জেলার খয়রা থানার অন্তর্গত কারকাট্টি গ্রামের বাসিন্দা ট্রাকচালক অলক কুমার ও তার সহযোগী খালাসিকে মারধর করে ট্রাক থেকে নামিয়ে দিয়ে চম্পট দেয় দুষ্কৃতিরা। সেই ট্রাকটিকে ভানোড়া কোলিয়ারি এলাকায় লুকিয়ে রেখেছে দূষ্কৃতিরা। ‌ সঙ্গে সঙ্গে পুলিশের একটি দল সেখানে পৌঁছায়। সেখানে  ট্রাকটিকে উদ্ধার করার পাশাপাশি এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে শেখ আরমান, শেখ মোশারফ এবং শেখ নঈমকে গ্রেফতার করে পুলিশ। ‌


এদিন ধৃত তিনজনকে আসানসোল আদালতে তোলা হয় আসানসোল উত্তর থানার পুলিশের তরফে। তবে পুলিশের তরফে তাদেরকে হেফাজতে নেওয়ার জন্য এদিন বিচারকের কাছে কোন আবেদন জানানো হয়নি। যে কারণে বিচারক তাদের জামিন নাকচ করে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।
পুলিশ সূত্রে জানা গেছে, দূষ্কৃতিদের টিআই প্যারেড করানো হবে। তারপর হেফাজতে নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *