RANIGANJ-JAMURIA

টিডিবি কলেজকে বহিরাগতদের দৌরাত্ম‍্য মুক্তির দাবিতে  আন্দোলন

বেঙ্গল মিরর, রানীগঞ্জ : রানিগঞ্জের ত্রিবেণী দেবী ভালেোটিয়া(টিডিবি) কলেজে কমার্সের প্রথম বর্ষে ভর্তি হতে আসা এক ছাত্রীর সাথে কলেজে ভর্তি করার নাম করে তার কাছ থেকে টাকা চাওয়া ও সেই ছাত্রীকে নির্জনে নিয়ে গিয়ে কলেজ চত্বরের মধ্যে শ্লীলতাহানি করেছে বলে অভিযোগ তুলেছেন এক ছাত্রীর বাবা-মা । গত শনিবার তারা এই বিষয়ে কলেজের টিচার ইনচার্জ মিলন মুখার্জির হাতে একটি অভিযোগ পত্র তুলে দেন । তার পরিপ্রেক্ষিতে গতকাল রানিগঞ্জে ডিওয়াইএফআই ও এসএফআই-এর পক্ষ থেকে রানিগঞ্জর শহরে একটি মিছিল করা হয় ও প্রতিকারের দাবিতে রানিগঞ্জ থানা ঘেরাও করা হয় ।

তাদের দাবি টিডিবি কলেজে এই অপ্রীতিকর ঘটনায় জড়িত রয়েছে তৃণমূল ছাত্র পরিষদের নেতা ও কলেজের প্রাক্তন ছাত্র। ৭২ ঘন্টার বেশি সময় পেরিয়ে গেলেও এখনো  দোষী ধরা পড়েনি। এছাড়াও তারা জানিয়েছেন ওই কলেজে বহুদিন ধরেই টাকার বিনিময়ে ভর্তি করা থেকে শুরু করে নানান অসামাজিক কার্যকলাপ হয়ে চলেছে। কলেজ চত্বরে বহিরাগতদের আনাগোনা রয়েছে।  কলেজের বর্তমান প্রশাসনিক বিভাগ এই ধরনের কার্যকলাপ বন্ধ করতে ব্যর্থ হচ্ছে । এছাড়াও ওই কলেজে যারা নতুন বা ফ্রেসার হিসাবে পড়তে আসছে, প্রাক্তন ছাত্র-ছাত্রীরা তাদেরকে থ্রেট করে ভর্তির নামে টাকা নেওয়া থেকে শুরু করে বিভিন্ন ধরনের অসামাজিক কার্যকলাপ করে চলেছে ।

কলেজে এসব বন্ধ করতে হবে এবং দোষীদের অবিলম্বে গ্রেফতার করে শাস্তি দেবার দাবি জানিয়ে রানিগঞ্জ থানা ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন ও থানায় একটি স্মারকলিপি তুলে দেওয়া হয় । অন‍্যদিকে মঙ্গলবার কলেজে বহিরাগতদের দৌরাত্ম‍্য বন্ধের দাবিতে রানিগঞ্জ টিডিবি কলেজে আন্দোলন করে টিএমসিপি। যার নেতৃত্বে ছিল বিকাশ বাউরি। এই বিষয়ে বিজেপির রানিগঞ্জ মণ্ডল ১ এর সভাপতি দেবজীৎ খাঁ জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই রানিগঞ্জ টিডিবি কলেজে শাসকদলের প্রশয়ে নানান অরাজকতা চলে আসছে। অভিযুক্ত প্রাক্তন ছাত্র শ‍্যাম পুরি  তৃণমূলের জেলা সভাপতির ঘনিষ্ঠ। আবার তাপস ব‍্যানার্জি কলেজের জিবি প্রেসিডেন্ট। তাই পুলিশ অভিযুক্তের কোনো খোঁজ পাচ্ছে না। আবার বিধায়ক তাপস ব‍্যানার্জি জানাচ্ছেন তিনি অভিযুক্ত শ‍্যাম পুরিকে চেনেন না। এ যেন মাননীয়া মুখ‍্যমন্ত্রী মমতা ব‍্যানার্জির মতই প্রমান লোপাট করে আন্দোলনে নামা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *