ASANSOLRANIGANJ-JAMURIA

West Burdwan : প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত ৪৩৩ জন পরীক্ষার্থী

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২ এপ্রিলঃ পশ্চিম বর্ধমান জেলায় শনিবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা নির্বিঘ্নে শুরু ও শেষ হয়।
জানা গেছে, প্রথম দিন জেলায় ৪৩৩ জন পরীক্ষার্থী পরীক্ষা দিতে আসেনি বা অনুপস্থিত ছিলো। এবার জেলায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২১৮৪৮ জন। তার মধ্যে এদিন প্রথম ভাষার পরীক্ষা দিয়েছে ২১৪১৫ জন ।

এদিন পরীক্ষা দেয়নি এমন পরীক্ষার্থীদের মধ্যে ছাত্রীর সংখ্যা ২৪৫ ও ছাত্রের সংখ্যা ১৮৮ বলে জেলা উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের প্রতিনিধি রাজীব বন্দ্যোপাধ্যায় এই জানিয়েছেন ।তিনি বলেন, জেলার ১৮২ টি পরীক্ষা কেন্দ্রে কোথাও কোনো সমস্যা হয়নি। পরীক্ষা নির্বিঘ্নে হয়েছে।

চরণ মুখার্জী, রানীগঞ্জ: শনিবার থেকেই শুরু হলো উচ্চমাধ্যমিক পরীক্ষা দু-দুটি বছর পরীক্ষার ব্যবস্থা গ্রহণ বন্ধ থাকলেও এবার রাজ্য শিক্ষা দপ্তর স্কুলের মধ্যেই পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করেছেন। সেই বিষয়কে নজরে রেখে বিগত সময়ের মতো এবারও জামুড়িয়া ব্লক একের, তৃণমূল ছাত্র পরিষদ সদস্যরা পরীক্ষা শুরুর আগেই ছাত্র-ছাত্রীর সাহাযার্থে বোগড়া বিবেকানন্দ মিশন হাই স্কুল প্রাঙ্গণের বাইরে জীবনের দ্বিতীয় দফায় বড় পরীক্ষায় বসতে যাওয়া পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাল। এদিন তারা জলের বোতল, কলম, ও শুভেচ্ছাবার্তার ফাইল তুলে দিল উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের হাতে।

এদিনের এই বিশেষ কর্মসূচিতে উপস্থিত ছিলেন তৃণমূল ছাত্রনেতা পিন্টু কুমার দত্ত,জয়দ্বীপ রুইদাস,সমীর কুমার, গোবর্ধন রুইদাস,সহ ব্লক ছাত্র নেতৃত্ব। এছাড়াও বিশেষভাবে উপস্থিত হন স্থানীয় শ্রমিক নেতা তারকেশ্বর সিং, রাজু মাজি সহ তৃণমূলের স্থানীয় নেতৃত্ব।


এই প্রসঙ্গে ছাত্র নেতা পিন্টু কুমার দত্ত জানান প্রত্যেক পরীক্ষার্থীদের আগামী দিনের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি সকলেই এই পরীক্ষায় ভালো ফল করে জীবনে অনেক উন্নতি লাভ করুক সর্বশক্তিমান ঈশ্বরের কাছে এই প্রার্থনাই আমরা করছি।

Leave a Reply