ASANSOL

আসানসোলের ডিআরএমের সঙ্গে সাক্ষাতে ” ফসবেকি ” র প্রতিনিধি দল, একাধিক প্রস্তাব ও সমস্যা নিয়ে আলোচনা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : দক্ষিণবঙ্গের বৃহত্তম বাণিজ্যিক সংস্থা ফসবেকি প্রতিনিধিদল শুক্রবার আসানসোলের ডিআরএম চেতানন্দ সিংয়ের সঙ্গে রেল সংক্রান্ত বিভিন্ন দাবি নিয়ে তাঁর অফিসে দেখা করেন। চেতনানন্দ সিং-এর সামনে রেল সংক্রান্ত বেশ কিছু প্রস্তাব রাখেন। ওই সময় উপস্থিত ছিলেন ফসবেক্কির সাধারণ সম্পাদক শচীন রায়, সভাপতি আরপি খৈতান, কোষাধ্যক্ষ রাজেশ দারুকা, সাংগঠনিক সম্পাদক নিখিলেশ উপাধ্যায়।

সাংবাদিকদের এই বিষয়ে তথ্য দিতে গিয়ে সংগঠনের সভাপতি রাজেন্দ্র প্রসাদ খৈতান বলেন, আজ আসানসোল রেলওয়ে ডিভিশনের ডিআরএম চেতানন্দ সিং-এর সঙ্গে ফসবেকি প্রতিনিধিদলের আলোচনার সময় খুবই ইতিবাচক পরিবেশ ছিল। তাদের পক্ষ থেকে আরো বেশি ট্রেন চালানোর অনুরোধ জানানো হয়। এবিষয়ে চেতনানন্দ সিং বলেন, আসানসোল থেকে চলাচলকারী রাজধানী এক্সপ্রেসে প্রায় ২০০ টি সিট খালি রয়েছে, যেহেতু কোলফিল্ডের পরে আসানসোল থেকে কলকাতা পর্যন্ত কোনো ট্রেন নেই, তাই রাজধানী এক্সপ্রেসে যে ২০০টি সিট খালি রয়েছে তাতে কিছু করা যেতে পারে যাতে এখানকার যাত্রীরা সুবিধা পেতে পারেন।

এছাড়াও, সংগঠনের প্রতিনিধি দল আসানসোলের যাত্রীদের দুরন্ত ও রাজধানী এক্সপ্রেসে টিকিট পাওয়ার সুবিধা সম্পর্কে ডিআরএমকে অবহিত করেন, এ বিষয়ে চেতনানন্দ সিং প্রতিনিধি দলকে আশ্বাস দেন যে আসানসোল থেকে কোটা বাড়ানো হবে। এছাড়াও ফসবেকির প্রতিনিধিদল আসানসোলের আরেকটি সমস্যা ডিআরএম-এর সামনে তুলে ধরেন। তারা বলেন, আজও আসানসোল থেকে চেন্নাই, আহমেদাবাদ বা মুম্বাই যাওয়ার জন্য শুধু মাত্র একটি সাপ্তাহিক ট্রেন আছে, যার কারণে এখানকার মানুষকে অনেক সমস্যায় পড়তে হয়। তারা বলেন, ১০ বছর হয়ে গেছে এই ট্রেনগুলো চালু হয়েছে কিন্তু এখনো পর্যন্ত এগুলি শুধুমাত্র সাপ্তাহিক ভাবে চলে।এই সমস্যা সমাধানে ডিআরএম বলেন যে তিনি এই ট্রেনগুলির চলাচল আরো বাড়াবেন যাতে এখানকার মানুষ কোনও সমস্যায় না পড়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *