ASANSOL

আন্ডারগ্রাউন্ড কেবল বসানোয় বেহাল দশা, আধিকারিকদের সঙ্গে বৈঠক, পুজোর আগে রাস্তা সারাইয়ের আশ্বাস মেয়রের

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ* আসানসোল শহর জুড়ে গত কয়েক মাস ধরে আন্ডারগ্রাউন্ড কেবল বসানোর কাজ করছে রাজ্য বিদ্যুৎ বন্টন নিগম লিমিটেড। যে কারণে রাস্তা খোঁড়াখুঁড়ি করায় শহরের ব্যস্ততম সব রাস্তা একেবারে বেহাল। টানা বৃষ্টিতে সেইসব রাস্তা এখন নরক যন্ত্রণার সমান হয়েছে। যা নিয়ে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
গোটা পরিস্থিতি পর্যালোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে শুক্রবার আসানসোল পুরনিগমের  মেয়র বিধান উপাধ্যায় পুরনিগমে নিজের চেম্বারে পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বন্টন নিগমের আধিকারিকদের সঙ্গে একটি বৈঠক করেন। সেই বৈঠকে আসানসোলের মহকুমাশাসক (সদর) বিশ্বজিৎ ভট্টাচার্য, পুর কমিশনার রাজু মিশ্র, পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, ডেপুটি মেয়র ওয়াসিমুল হক, মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায় সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এদিনের বৈঠকে মেয়র বিধান উপাধ্যায় বিদ্যুত দপ্তরের আধিকারিকদের সঙ্গে আলোচনা করে জানতে চান, তাদের কেবল বসানোর কাজ এখন ঠিক কোন জায়গায় আছে।


বৈঠকের পরে মেয়র বলেন, আন্ডারগ্রাউন্ড কেবল বসানোর জন্য আসানসোলের অনেক এলাকায় রাস্তা খোঁড়াখুঁড়ি করা হয়েছে। তার মধ্যে রয়েছে হটন রোড, এসবি গরাই রোড, নুরুদ্দিন রোড, ধাদকা রোড সহ সব রাস্তা খোঁড়া হয়েছে। এইসব রাস্তা মেরামত করা হবে। তারজন্য টেন্ডারও করা হয়েছে। তারমধ্যে হটন রোড ও এসবি গরাই রোডের মেরামতের কাজও শুরু হবে বলে জানান তিনি। মেয়র আরো বলেন  এই বিষয়ে এদিন বিদ্যুৎ বিভাগের আধিকারিকদের সাথে একটি বৈঠক করা হয়েছে। তাদের কাছ থেকে জানার চেষ্টা করা হয়েছিল যে মেন এলাকার কোন রাস্তাগুলিতে এখনও বিদ্যুৎ বিভাগ কাজ করছে। কারণ বিদ্যুৎ বিভাগ যেখানে যেখানে কাজ করছে, সেইসব রাস্তাঘাট মেরামত করা সম্ভব নয়। সেজন্য তাদের কাছ থেকে তালিকা নিয়ে আসন্ন উৎসবের সময় যাতে কোনো সমস্যা না হয় সেজন্য রাস্তা গুলো গর্ত বুজিয়ে সমান করে দেওয়া হবে। তিনি বলেন, দুর্গাপূজার পর পিচ ঢেলে এইসব রাস্তা স্থায়ীভাবে মেরামত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *