ASANSOLKULTI-BARAKAR

আসানসোল – দুর্গাপুর পুলিশ কমিশনারেট পুজোর গাইড ম্যাপ প্রকাশ করল

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- আজ, শুক্রবার দ্বিতীয়া।পুজো শুরু হয়ে গেছে।ইতিমধ্যে বড় পুজোগুলিতে হয়ে গেছে উদ্বোধন। পঞ্চমী থেকে পুরোদমে প্যান্ডেলে ভিড় জমাবেন দর্শনার্থীরা। তার আগে দ্বিতীয়ায় আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট এর তরফে প্রকাশিত হল পুজোর গাইড ম্যাপ।একই সাথে পূজার উপলক্ষে দূর্গা পূজার সমন্বয় কমিটির মিটিংও করা হয় এবং ট্রাফিক ব্যবস্থা সহ পূজোর একাধিক গাইডলাইন বিষয়ে আলোচনা করা হয় ।

শুক্রবার দুপুরে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের কুলটি থানা অন্তর্গত বরাকরের এক বেসরকারি ভবনে কুলটি থানা পুলিশের উদ্যোগে এই অনুষ্ঠানটি রাখা হয়. এদিন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন
DCP পশ্চিম সন্দীপ কররা,
ACP হীরাপুর ইস্পিতা দত্ত, কুলটি থানার ভারপ্রাপ্ত আধিকারিক কৃষ্ণেন্দু দত্ত, সালানপুর থানার ভারপ্রাপ্ত অধিকারিক অমিত হাটি , কুলটি থানা ইনচার্জ কৃষ্ণেন্দু দত্ত, হীরাপুর থানা ইনচার্জ সৌমেন্দ্র নাথ সিংহ ঠাকুর,টি আইও সুজিত ভট্টাচার্য ,নিয়ামতপুর ফাঁড়ি ইনচার্জ অখিক মুখার্জি, বরাকর ফাঁড়ি ইনচার্জ সুকান্ত দাস,চৌরঙ্গী ফাঁড়ি ইনচার্জ কার্তিক চন্দ্র ভূঁই,
সাকতোরিয়া ফাঁড়ি ইনচার্জ
সহ অন্যান্য পুলিশের উচ্চপদস্থ কর্তারা।

এছাড়া উপস্থিত ছিলেন কুলটি এলাকার সমস্ত দুর্গাপূজা কমিটির সদস্য ও রাজনৈতিক দলের প্রতিনিধিগণ ।
এদিন কুলটি থানা এলাকায় পূজা কমিটি রয়েছে যাদের সাথে সরাসরি সুবিধা অসুবিধার কথা তুলে ধরা হয় এই অনুষ্ঠানের মধ্যে দিয়ে ।
একই সাথে দুর্গাপুজোর গাইড ম্যাপ ২০২৪ প্রকাশ করলেন পুলিশ কমিশনার ।পুজোর গাইড ম্যাপের উদ্বোধনের পাশাপাশি সাধারণ মানুষকে DCP পশ্চিম সন্দীপ কররা অনুরোধ করেন,স্বাস্থ্যবিধি যাতে সকলে মেনে চলেন।এছাড়াও পুজোর কটাদিন শহর আসানসোল পুলিশি নিরাপত্তার চাদরে মুড়ে দেওয়া হবে ।পাশাপাশি পুজোর দিনগুলি শহরের যানজট যাতে সৃষ্টি না হয় সেক্ষেত্রে বড় যানবাহন গুলিকে বিকেল ৪ টা থেকে শহরে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে ।

শহরের রাস্তায় কীভাবে পুজোর ক’দিন যান নিয়ন্ত্রণ হবে সে সম্পর্কে আগেই জানিয়েছিলেন পুলিশকর্তারা।রাস্তা, গলি, বাজার এবং প্রতিটি আনাচ কানাচ এতই ব্যস্ত হয়ে পড়ে যে একটি মানচিত্র বা গাইড ছাড়া আসানসোল এর বড়বড় দুর্গা পুজো প্যান্ডেলগুলি অন্বেষণ করা অসম্ভব।তাই,এই ম্যাপ এবং ল্যান্ডমার্ক সহ একটি সম্পূর্ণ শহরের দুর্গা পূজার নির্দেশিকা যা আপনাকে পৌঁছাতে এবং সম্পূর্ণ উপভোগ করতে সাহায্য করবে বলে তিনি জানান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *