কুচবিহার এবং বালুরঘাট বিমানবন্দর পরিষেবা চালু করার মর্মে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের

বেঙ্গল মিরর,কলকাতা, ১৯ শে ডিসেম্বর ২০১৯,  সৌরদীপ্ত সেনগুপ্ত
উত্তরবঙ্গের কুচবিহার এবং বালুরঘাটে বিমান পরিষেবা চালু না হবার ফলে সেখানকার বহু মানুষ অসুবিধায় পড়েছেন। এই মর্মে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। মামলাটি দায়ের করেছেন বালুরঘাটের এক আইনজীবী ও সমাজসেবী শ্রীযুক্ত অশোক হালদার। 

riju advt

 মামলাটির পক্ষে লড়ছেন হাইকোর্টের আইনজীবী শ্রী কল্যাণ কুমার চক্রবর্তী। 
এ ব্যাপারে কল্যানবাবুকে জিজ্ঞাসা করে হলে তিনি বলেন, বর্তমান উদ্ভুত পরিস্থিতিতে উত্তরবঙ্গে ট্রেন এবং বাস পরিষেবা ব্যাহত হবার ফলে বহু মানুষ অসুবিধের মধ্যে পড়েছেন। কারণ কিছুদিন আগেই CAB এবং NRC নিয়ে উত্তরবঙ্গ উত্তাল ছিল। রেল পরিষেবা ব্যাহত হয়েছে। অথচ বালুরঘাট এবং কুচবিহার বিমানবন্দরের সমস্ত কিছুই তৈরী রয়েছে। অজানা কারণ বশত: এই পরিষেবা চালু হচ্ছেনা। মামালাকারির আবেদন অনুযায়ী অন্তত ১০০ আসন বিশিষ্ট বিমানের উড়ান চালু করা হোক এবং উত্তর পূর্বের সাবসিডি যুক্ত ন্যুনতম ২০০০ টাকা ভাড়া হলে লাভজনক এবং সুবিধেজনক হবে সব ধরনের মানুষের জন্যে। 
মাননীয় প্রধান বিচারপতির বেঞ্চে এই মর্মে মামলা দায়ের হয় এবং সেই মামলা গৃহীত হয়েছে । আগামী ২০ শে মে শুক্রবার এই মামলা সমস্ত রাজ্য সরকার, কেন্দ্র সরকার এবং বিমানবন্দরের প্রতিনিধির উপস্থিতিতে  শুনানির দিন ধার্য করা হয়েছে। নিঃসন্দেহে উত্তরবঙ্গ থেকে কলকাতা তথা দক্ষিণ বঙ্গের পরিবহনের দিক থেকে মামলাটির যথেষ্ট গুরুত্ব রয়েছে।