পশ্চিম বর্ধমান ডিস্ট্রিক্ট লিগ্যাল সার্ভিস অথরিটির পক্ষ থেকে আসানসোল রবীন্দ্র ভবনে আন্তর্জাতিক মহিলা দিবস উপলক্ষে অনুষ্ঠান; উপস্থিত রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক:

বেঙ্গল মিরর, আসানসোল, ১৪ ই মার্চ,২০২০, সৌরদীপ্ত সেনগুপ্ত: 
শনিবার আসানসোল রবীন্দ্র ভবনে আন্তর্জাতিক মহিলা দিবস উপলক্ষে পশ্চিম বর্ধমান লিগ্যাল সার্ভিস অথরিটির পক্ষ থেকে একটি অনুষ্ঠানের আয়োজন করে হয়। অনুষ্ঠানের প্রথমে একটি পদযাত্রা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক , আসানসোল করপোরেশনের ডেপুটি মেয়র তাবাসসুম আরা, আসানসোল জেলা আদালতের অনেক মহিলা বিচারপতি, এডিশনাল ডিস্ট্রিক্ট এন্ড সেশনস জজ ফার্স্ট কোর্ট শ্রী শোভন মুখোপাধ্যায়, এ ডি এম শ্রী প্রশান্ত মন্ডল, বহু আইনজীবী এবং আইনি পেশার সঙ্গে সংযুক্ত বহু সম্মানীয় মানুষ উপস্থিত ছিলেন ।

প্রসঙ্গত উল্লেখ্য  আইনি অধিকার সম্পর্কে মহিলাদের অবগত করানোর জন্যে পশ্চিম বর্ধমান ডিস্ট্রিক্ট লিগ্যাল অথরিটি এক সপ্তাহ ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এই অনুষ্ঠানে বিভিন্ন বক্তারা মহিলাদের আইনি অধিকার সম্পর্কে পরিচিত হবার প্রয়োজনীয়তার ওপর আলোকপাত করেন।
  আইনমন্ত্রী মলয় ঘটক অনুষ্ঠানের উদ্যোক্তাদের ধন্যবাদ দেন এবং মহিলাদের আইনি অধিকার সংক্রান্ত কিছু তথ্য তুলে ধরেন এবং এরকম অনুষ্ঠানের প্রয়োজনীয়তার কথা বলেন।

riju advt

 আসানসোল করপোরেশনের ডেপুটি মেয়র তাবাসসুম আরা  এরকম অনুষ্ঠানের জন্যে আয়োজক সংস্থাকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং বলেন মহিলাদের আইনি অধিকার সম্পর্কে পরিচিত করানোর জন্যে এ ধরনের উদ্যোগের প্রয়োজনীয়তা রয়েছে।

  এদিকে জেলার নারী ও শিশুকল্যাণ দপ্তরের চেয়ারম্যান শ্রীমতি সুদেষ্ণা ঘটক বলেন,” ৮ ই মার্চ নারীদিবস সম্পর্কে আমরা শহরের মহিলারা অনেকটা অবগত হলেও প্রত্যন্ত গ্রামের মহিলারা নারিদিবস এবং নারীদের আইনি অধিকার সম্পর্কে সেভাবে অবগত নয় এবং সেকারণেই এরকম অনুষ্ঠানের এবং সেমিনারের প্রয়োজনীয়তা রয়েছে”। 
 অনুষ্ঠান চলার সময় কুলটি এলাকার একটি স্কুলের ছাত্রীরা মহিলাদের ওপর হয়ে থাকা সামাজিক অত্যাচারকে তুলে ধরে একটি নাটক ও নৃত্য পরিবেশন করে।