আসানসোল জেলা সংশোধনাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বন্দীর অস্বাভাবিক মৃত্যু; ঘটনার জেরে সংশোধনাগারের অভ্যন্তরে চাঞ্চল্য

বেঙ্গল মিরর, আসানসোল, ১৯ এপ্রিল, ২০২০, সৌরদীপ্ত সেনগুপ্ত : লক ডাউনের সন্ধ্যেবেলা আসানসোল বিশেষ সংশোধনাগারে রহস্যজনক  মৃত্যু। 

riju advt

বিশ্বস্ত সূত্রে খবর, আসানসোল জেলা সংশোধনাগারে এক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বন্দির অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে। 
জেলা সংশোধনাগারে চত্বরে সন্ধ্যে ৬ টা থেকেই জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, একজিকিউটিভ ম্যাজিস্ট্রেট, আসানসোল দক্ষিণ থানার আধিকারিকগন এবং অন্যান্য প্রশাসনিক কর্তা ও পুলিশের গাড়ি একের পর এক এসে দাঁড়ায়। ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্ত শুরু হয়েছে এবং সম্পূর্ণ ঘটনার  ভিডিওগ্রাফি করে রাখা হয়। পরে দেহ নিয়ে যাওয়া হয় আসানসোল জেলা হাসপাতালের মর্গে ময়নাতদন্তের জন্য।আগামীকাল সকালে মৃত যুবকের দেহের ময়নাতদন্ত হবে।

মৃতের পরিবারের তরফ থেকে জানানো হয়, মৃত যুবকের নাম সুরজ বেসরা। সে  আসানসোলের জামুরিয়ার নিঘা, ভাটাপাড়া অঞ্চলের বাসিন্দা। সে ৫-৬ বছর আগে একটি মার্ডার কেসের সাজাপ্রাপ্ত আসামী। আজ সে আত্মহত্যা করে এবং বিকেল ৪ টের সময় পুলিশের তরফ থেকে তাদের এই দুঃসংবাদ দেওয়া হয়।

 এছাড়া অসমর্থিত সূত্র মারফত আরো জানা যায় যে ওই সাজাপ্রাপ্ত বন্দী যুবক বাথরুমের পাশে বাতাবিলেবু গাছে চটের বস্তার সাহায্য আত্মহত্যা করে।

  ঘটনায় জেরে আসানসোল সংশোধনাগারের  অভ্যন্তরে বন্দীদের মধ্যে যথেষ্ট চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুলিশ বা ম্যাজিস্ট্রেটের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি। পুলিশ মৃত্যুর তদন্ত শুরু করেছে।