আসানসোলে মেঘলা আকাশে কিছুক্ষনের জন্য দেখা মিলল সূর্যগ্রহণের ; আসানসোল স্টেডিয়ামের গ্যালারিতে ফটোগ্রাফার এবং দর্শনার্থীদের উপস্থিতি:

আসানসোল, ২১ শে জুন,২০২০, বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত: 
পশ্চিম বর্ধমানের আসানসোলে সারা রাজ্যে বিভিন্ন প্রান্তের মত সূর্যগ্রহণ দেখার ঔৎসুক্য মানুষের মধ্যে তো ছিলই। কিন্তু সকাল থেকে আসানসোলের আকাশের মুখ ভার ছিল আজ। মাঝে মধ্যে সূর্যের দেখা পাওয়া যাচ্ছিল। 
এরই মধ্যে সকাল থেকে আসানসোলের পোলোগ্রাউন্ডের কাছে ইনডোর স্টেডিয়ামের গ্যালারি থেকে সূর্যগ্রহনের ছবি ক্যামেরাবন্দি করবার জন্য বিভিন্ন ফটোগ্রাফারদের ও সংবাদমাধ্যমের কর্মীদের উপস্থিতি লক্ষ্য করা যায়। এরই সঙ্গে উৎসুক সূর্যগ্রহণ দর্শনার্থীদের মধ্যে ছাত্র-ছাত্রীদের উপস্থিতিও ছিল উল্লেখযোগ্য। ফটোগ্রাফারদের মধ্যে ছিলেন গৌর শর্মা, শৈলেন সরকার, পুলক দাস, সঞ্জীব রায়, স্বরূপ দাস, রুবি চ্যাটার্জী এবং সংবাদমাধ্যম থেকে ছিলেন সৌরদীপ্ত সেনগুপ্ত প্রমুখ। এছাড়া দর্শনার্থী ও ছাত্রছাত্রী হিসেবে ছিলেন মৈনাক শর্মা, শ্রেয়া সরকার এবং আরও অনেক।

  সংবাদমাধ্যমের ফটোগ্রাফার গৌর শর্মা বলেন, “ইনডোর স্টেডিয়ামের গ্যালারি থেকে সবথেকে ভালো সূর্য গ্রহণ দেখতে পাওয়া যাবে বলেই তারা ওই জায়গাটি বেছে নিয়েছেন।”
অন্য এক সংবাদমাধ্যমের ফটোগ্রাফার শৈলেন সরকার বলেন, “স্টেডিয়ামের গ্যালারি থেকেই সবথেকে ভালো সূর্যগ্রহণ ক্যামেরাবন্দি করা গেছে।”

বর্ষার মেঘ কিছুক্ষনের জন্য সরে যেতেই রবিবার বেলা ১২:৪০ মিনিটে আসানসোলের ইনডোর স্টেডিয়ামে সূর্যগ্রহণ দেখা গেল। অন্ধকারময় আকাশের   মধ্যেই উঁকি দিল উজ্জ্বল সূর্যের দ্যুতি। আর সেটি ক্যামেরাবন্দি করলেন উপস্থিত সবাই।