ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

দুই পুলিশ ফাঁড়িতেও এবার করোনার থাবা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৫ আগষ্টঃ করোনার সংক্রমণ ক্রমেই বেড়ে চলেছে পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের সালানপুর ব্লকে।বুধবার আরো পাঁচজনের করোনার রিপোর্ট পজিটিভ বলে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে। গত চার দিনে ১৬ জনের লালারসের রেপিড পরীক্ষা করা হয়েছিলো। তার মধ্যে ৭ পুলিশ কর্মীর রিপোর্ট পজিটিভ আসে বলে আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেট সূত্রে জানা যায়। তার মধ্যে মঙ্গলবার ও বুধবার অর্থাৎ গত দুদিনে রূপনারায়ণপুর পুলিশ ফাঁড়িতে ২ পুলিশ কর্মী ও ৩ সিভিক ভলেন্টিয়ার করোনা আক্রান্ত হয়েছেন। আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন সালানপুর থানার এক গাড়ি চালক ও এক কনস্টেবল। এছাড়াও এক পুলিশ কর্মীর স্ত্রী ও অন্য এক পুলিশ কর্মীর ছেলে করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।
এদিন পিঠাইকেয়ারি গ্রামীণ হাসপাতালে রেপিড পরীক্ষার জন্য ৩২ জনের লালারসের নমুনা নেওয়া হয়েছিলো। তার মধ্যে পাঁচজনের রিপোর্ট পজিটিভ পাওয়া যায় । তাদের মধ্যে রূপনারায়ণপুর পুলিশ ফাঁড়ির পুলিশ কর্মী ও সিভিক ভলান্টিয়ার যেমন আছেন, তেমনই এক সিভিক ভলান্টিয়ায়ের সাড়ে ৮মাসের গর্ভবতী স্ত্রীও আছেন। যা নিয়ে যথেষ্ট চিন্তিত পুলিশ মহল। আক্রান্তদের মধ্যে পুলিশ কর্মীর বয়স ৫৫ বছর হলেও, বাকি আক্রান্তদের বয়স ২৮ থেকে ৩৫ বছরের মধ্যে। তাদের প্রায় সকলেই জ্বর অথবা অন্য উপসর্গে ভুগছিলেন বলে জানা গেছে।
অন্যদিকে, আসানসোল উত্তর থানার জাহাঙ্গীর মহল্লা পুলিশ ফাঁড়ির এক পুলিশ অফিসার করোনা আক্রান্ত হয়েছেন। ঐ অফিসারের লালারস পরীক্ষার জন্য নেওয়া হয়েছিলো। এদিন সন্ধ্যায় সেই পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে বলে জানা গেছে।

Leave a Reply