ASANSOLWest Bengal

জুবিলী মোড়ে আন্তঃরাজ্য গাঁজা পাচার চক্রিদের গ্রেপ্তার করল পুলিশ

photo- RAHUL TEWARI

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : সূত্র মারফত খবর পেয়ে আসানসোল দুর্গাপুর কমিশনারেটে উত্তর থানার অন্তর্গত কন্যাপুর অঞ্চলের জাতীয় সড়ক সংলগ্ন জুবিলী মোড়ে আন্তঃরাজ্য গাঁজা পাচার চক্রিদের গ্রেপ্তার করল পুলিশ।
এই বিষয়ে বুধবার সকালে কন্যাপুর বাড়িতে ডিসি সেন্ট্রাল সায়ক দাসের উপস্থিতিতে একটি সাংবাদিক বৈঠক করা হয়। উপস্থিত ছিলেন এসিপি সেন্ট্রাল সৌম্যদীপ ভট্টাচার্য, এসিপি তথাগত পান্ডে, আসানসোল উত্তর থানার ওসি শান্তনু অধিকারী, কন্যাপুর ফাঁড়ির আইসি কাত্তার সিং এবং অন্যান্য আধিকারিকগণ।
পুলিশের বয়ান অনুযায়ী গতকাল রাত্রে ওই বিপুল পরিমাণ গাঁজা পাচার করার সময় তাদের গ্রেফতার করা হয়। এ বিষয়ে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে গ্রেপ্তার করা পাচারকারীদের মধ্যে একজন আসানসোলের, একজন অন্ডাল থানার অন্তর্গত বাসিন্দা এবং একজন কুলটি থানার অন্তর্গত বাসিন্দা অর্থাৎ তিনজন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এর অধীন, বাকি দুই জনের মধ্যে একজন উত্তর ২৪ পরগনার সোদপুর এবং অন্য একজন উত্তর প্রদেশের বাসিন্দা।
ওই পাচারকারীরা মোট ৭ জন ছিল। এদের মধ্যে দুইজন কোনমতে পালিয়ে যায় যাদের মধ্যে একজন ড্রাইভার
ওই ওই পাচারকারীদের গ্রেপ্তারের পর মোট ৩৩০ কেজি গাঁজা উদ্ধার হয়েছে। ওই উদ্ধারকৃত গাজার আনুমানিক বাজার মূল্য প্রায় ২০ লক্ষ টাকা। ওই বিপুল পরিমাণ গাঁজার সঙ্গে একটি পিকআপ ভ্যান এবং একটি ছয় চাকা গাড়িও উদ্ধার করা হয়েছে। যে দুইজন পালিয়ে যায় তাদের মধ্যে একজন ড্রাইভার এবং সে উড়িষ্যার বাসিন্দা। ওই দুইজনের খোঁজ চালাচ্ছে পুলিশ।
পুলিশের পক্ষ থেকে দশ দিনের পুলিশ রিমান্ড চাওয়া হয়েছে। পুলিশ মনে করছে কিছুদিন আগে জামুরিয়া থানার সংলগ্ন অঞ্চল থেকে গ্রেপ্তার করা আরেকটি গাঁজা পাচার চক্রের সঙ্গে এদের যোগসাজশ থাকতে পারে। তাদের জিজ্ঞাসাবাদ করে ওই রাকেটের সঙ্গে আরও কারা জড়িত তাদের সম্পর্কে আরো তথ্য জানা যাবে এটাই মনে করছে পুলিশ। ধৃতদের আজকের আসানসোল আদালতে তোলা হবে।

Leave a Reply