ASANSOLASANSOL-BURNPUR

বার্ণপুরে রেলগেট সংলগ্ন রাস্তা অবরোধ করে বিক্ষোভ

ওভারব্রিজ তৈরীর দাবি এলাকার বাসিন্দাদের
Asansol News
roadblock by villagers

বেঙ্গল মিরর,রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৪ সেপ্টেম্বরঃ রেললাইন ডাবল করার কাজ চলছে। তা হলে, এলাকার বেশ কয়েকটি গ্রামের কয়েক হাজার বাসিন্দাদের যাতায়াতে অনেক অসুবিধা হবে। তারা চরম সমস্যায় পড়বেন।

রেল সহ প্রশাসনের আধিকারিকদের কাছে এই ব্যাপারে বারবার দরবার করা হয়েছিলো। এখনো পর্যন্ত কিছু করা হয়নি। তাই শেষ পর্যন্ত দাবি আদায় করতে শুক্রবার আসানসোলের বার্ণপুরের বড়থোলে কালাঝড়িয়া সংলগ্ন রেলগেটের রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন আশপাশের বেশ কয়েকটি গ্রামের বাসিন্দারা। তাদের মধ্যে বেশ কিছু মহিলাও ছিলেন। আন্দোলনকারীদের তরফে আশীষ বাউরি ও শিবপ্রসাদ বলেন, এই রাস্তা দিয়ে আশপাশের ৭/৮ গ্রামের ২৩/২৪ হাজার মানুষ যাতায়াত করেন৷ ২০১৮ সাল থেকে আমরা দাবি করে আসছি যে, এই রাস্তায় একটা ফ্লাইওভার বা ওভারব্রিজ করা হোক।

কিন্তু আজ পর্যন্ত তা করা হয়নি। ডাবল লাইন হলে আরো সমস্যা বাড়বে। আমরা দক্ষিণ পূর্ব রেলের আদ্রা ডিভিশনের ডিআরএমকে চিঠি দিয়েছি। তার সঙ্গে দেখাও করেছি। একইভাবে আমরা আমাদের দাবি, জেলাশাসক, বিধায়ক, মেয়র সহ সবাইকে দিয়েছি। কিন্তু কোন কাজ হয়নি। তাই বাধ্য হয়ে এদিন রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখানো হলো। আমাদের দাবি পূরণ না হলে, আমরা কাজ করতে দেবোনা। আর আরো বৃহত্তর আন্দোলন করবো।

পরে রেলের তরফে, আগামী সপ্তাহে বৈঠকে বসার আশ্বাস দেওয়া হলে অবরোধ উঠে যায়। বলা হয়েছে, আপাততঃ ডাবল লাইন তৈরীর কাজ বন্ধ থাকবে।
রেলের তরফে বলা হয়েছে, বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে। বৈঠক করা হবে।

Leave a Reply