ASANSOLBengali NewsNewsPolitics

Asansol মহকুমাশাসকের অফিসে এসইউসিআইয়ের বিক্ষোভ

রাজ্য ও কেন্দ্র সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদ
 মহকুমাশাসক দপ্তরে এসইউসিআইয়ের বিক্ষোভ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১ অক্টোবরঃ কেন্দ্র ও রাজ্য সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে বৃহস্পতিবার আসানসোল আদালত চত্বরে মহকুমাশাসক দপ্তরে এসইউসিআইয়ের পক্ষ থেকে বিক্ষোভ দেখানো হয়।

দলের আসানসোল আঞ্চলিক কমিটির পক্ষ থেকে দেবদাস মাজি এদিনের বিক্ষোভে নেতৃত্ব দেন। দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত শিল্প রেল, কয়লা খনি, প্রতিরক্ষা সহ অন্যান্য রাষ্ট্রায়ত্ত সংস্থাকে কলমের এক খোঁচায় দেশের পুঁজিপতিদের হাতে তুলে দেওয়ার নামে বেসরকারিকরণের প্রতিবাদ, নতুন জাতীয় শিক্ষানীতি ২০২০ অবিলম্বে প্রত্যাহার, কৃষক বিরোধী কৃষি বিল ও আইন অবিলম্বে প্রত্যাহার দাবি এদিনের আন্দোলনে ছিলো।

এছাড়াও রাজ্যে আকাশছোঁয়া লাগামহীন দ্রব্যমূল্য বৃদ্ধি ও রাজস্ব আদায়ের নামে ঢালাও মদ বিক্রি বাড়ানোর পরিকল্পনা সহ রাজ্য সরকারের একাধিক জনবিরোধী নীতির প্রতিবাদ এসইউসিআইয়ের এদিনের কর্মসূচিতে ছিলো। এছাড়া উত্তরপ্রদেশে নারকীয়ভাবে তরুণীকে গণধর্ষণ ও খুনের তীব্র প্রতিবাদ জানানো হয় এদিনের বিক্ষোভে। কেন্দ্র ও রাজ্য সরকারের বিভিন্ন জনবিরোধী নীতির প্রতিরোধে গণকমিটি গড়ে তুলে আন্দোলনকে আরও শক্তিশালী করার আহ্বান জানান সঞ্জয় চট্টোপাধ্যায় ও কল্লোল রায়। এছাড়াও ছিলেন অনুপ ভট্টাচার্য, নবকুমার মান্না অবনী মন্ডল অজন্তা চার, শঙ্খ কর্মকার ।

Leave a Reply