ASANSOLRANIGANJ-JAMURIA

ক্রেনের হুক ছিঁড়ে লোহার পাত মাথায় পড়ে মৃত্যু এক কর্মীর

জামুড়িয়ার শিল্পতালুকের বেসরকারি কারখানায়

বেঙ্গল মিরর , রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৮ অক্টোবরঃ ক্রেনের হুক ছিঁড়ে দূর্ঘটনা ঘটলো। আর সেই ঘটনায় মৃত্যু হলো হলো এক কর্মীর। পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের জামুড়িয়ায় ইকড়া শিল্পতালুকের একটি বেসরকারি কারখানায় বুধবার দুপুরে এই ঘটনাটি ঘটেছে । ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে কারখানা চত্বরে। মৃত কর্মীর নাম দীপক যাদব রায় (২৪)। মৃত কর্মী বিহারের বাসিন্দা বলে জানা গেছে।

পুলিশ ও কারখানা সূত্রে জানা গেছে, ঐ বেসরকারি কারখানায় এদিন দুপুরে একটি ক্রেনে লোহার পাত তুলে এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়া হচ্ছিলো। সেই সময় ক্রেনের হুক ছিঁড়ে লোহার পাত ছিটকে নিচে কর্মরত দীপক যাদব রায়ের মাথায় পড়ে। লোহার পাতের আঘাত রক্তাক্ত হয়ে লুটিয়ে পড়ে। সঙ্গে সঙ্গে কারখানার অন্য কর্মীরা কারখানার আধিকারিদের বিষয়টি জানান। আহত দীপককে সঙ্গে সঙ্গে আসানসোল জেলা হাসপাতালে চিকিৎসার জন্য আনা হলে এমারজেন্সি বিভাগের চিকিৎসক দীপককে মৃত বলে ঘোষনা করেন।

এই ঘটনা প্রসঙ্গে কারখানার এক আধিকারিক নিরঞ্জন গৌরিসারিয়া বলেন, এদিন দুপুরে কারখানার কাজ চলাকালিন ক্রেনের হুক কোন কারনে খুলে গিয়ে ছিঁড়ে দীপক যাদব রায়ের মাথায় লেগে যায়। তাকে আসানসোল জেলা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত বলে ঘোষনা করেন। তিনি আরো বলেন, মৃত কর্মীর পরিবারের যা ক্ষতিপুরণ পাওয়ার কথা তা দেওয়া হবে। ঘটনাটি কি ভাবে ঘটেছে তা নিয়ে বিভাগীয় তদন্ত করা হবে। ঘটনার পরেই ক্রেন অপারেটার ঘটনাস্থল থেকে পালিয়ে যায় । তার খোঁজ করা হচ্ছে।

অন্যদিকে, পুলিশ জানায়, কারখানায় ক্রেনের হুক ছিঁড়ে এক কর্মীর মাথায় পড়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। ঘটনার তদন্ত করা হচ্ছে। মৃত কর্মীর পরিবারের সদস্যদের খবর পাঠানো হয়েছে।

Leave a Reply