ASANSOLASANSOL-BURNPURKULTI-BARAKARPoliticsराजनीति

আসানসোল ও কুলটিতে বিজেপির থানা ঘেরাও ও রাস্তা অবরোধ করে বিক্ষোভ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১০ নভেম্বরঃ দূর্গাপুরে দলীয় কর্মীর মৃত্যুর প্রতিবাদে মঙ্গলবার সকালে আসানসোলে মন্ডল ২ এর পক্ষ থেকে আসানসোলের জিটি রোডে বিক্ষোভ মিছিল ও আসানসোল দক্ষিণ থানা ঘেরাও করা হয়। এই আন্দোলনের নেতৃত্বে ছিলেন বিজেপির ওসিবি মোর্চার ন্যাশানাল কমিটি সদস্য শংকর চৌধুরী, আসানসোল পুরনিগমের দুই প্রাক্তন কাউন্সিলর আশা শর্মা ও ভৃগু ঠাকুর, সুদীপ চৌধুরী এবং মদন চৌবে।


এদিন আসানসোল জিটি রোডের আসানসোল বাজার বিজেপি অফিস থেকে বিজেপির বিক্ষোভ মিছিল শুরু হয়। পরে সেই মিছিল আসানসোল দক্ষিণ থানার সামনে যায়। সেখানে বিজেপির কর্মীরা বিক্ষোভ দেখান। বেশকিছুক্ষুন ধরে এই থানা ঘেরাও করে বিক্ষোভ চলে। এই আন্দোলনকে কেন্দ্র করে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে, তারজন্য পুলিশ মোতায়েন করা হয়েছিলো। বিজেপির নেতারা বলেন, শুধু দূর্গাপুরই গোটা বাংলা জুড়ে এইভাবেই দলের কর্মীদের খুন করা হচ্ছে।


অন্যদিকে, এদিন একই প্রতিবাদে কুলটি থানার নিয়ামতপুরে জিটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখান বিজেপির নেতা ও কর্মীরা। এই বিক্ষোভের নেতৃত্বে ছিলেন অমিত গরাই। এদিন প্রথমে কুলটির টহরম থেকে বিজেপির একটা বিক্ষোভ মিছিল শুরু হয়। সেই মিছিল নিয়ামতপুরে এলে বিজেপির কর্মীরা জিটি রোডে বসে পড়ে অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এই অবরোধ বিক্ষোভের জেরে জিটি রোডে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এলাকায় ব্যাপক যানজট তৈরী হয়। খবর পেয়ে পুলিশ আসে। বেশকিছুক্ষুন পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ উঠে যায়।


প্রসঙ্গতঃ, সোমবার দূর্গাপুরের লাউদোহা ফরিদপুরে প্রতাপপুর পঞ্চায়েতের জামগড়া গ্রামের অদূরে স্বরূপ শো নামে এক যুবকের দেহ উদ্ধার হয়। রবিবার রাত থেকে স্বরূপ বাড়ি থেকে নিখোঁজ ছিলো। বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়, স্বরূপ তাদের দলের সক্রিয় কর্মী। তাকে তৃনমুল কংগ্রেসের গুন্ডারা খুন করেছে।শাসক দলের তরফে অবশ্য বিজেপির অভিযোগ অস্বীকার করা হয়েছে

Leave a Reply