ASANSOLASANSOL-BURNPURBARABANI-SALANPUR-CHITTARANJANKULTI-BARAKARPANDESWAR-ANDALRANIGANJ-JAMURIA

ভোটারদের নাম তোলার জন্য বিশেষ উদ্যোগ

বেঙ্গল মিরর, আসানসোল,ः সামনেই বিধানসভা ভোট। ভোটার কার্ড সংশোধন ও নতুন ভোটারদের নাম তোলার জন্য বিশেষ উদ্যোগ নিল পশ্চিম বর্ধমান জেলা প্রশাসন। বিশেষ শিবির করে এবার হলে ভোটার তালিকা সংশোধন। সেই উপলক্ষ্যে আসানসোলের রবীন্দ্রভবনে হয়ে গেল বিশেষ প্রশিক্ষণ শিবির। জেলা দফতরের নির্বাচনী বিভাগের পক্ষ থেকে এই শিবিরের আয়োজন করা হয়। জেলা প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে ১৮ নভেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত ভোটার কার্ডের নাম সংশোধন ও নতুন নাম তোলার জন্য বিশেষ শিবির বা ভোট কেন্দ্র জেলায়।

photo sujit balmiki

২০২১ সালের ১ লা জানুয়ারি পর্যন্ত যাদের বয়স ১৮ বছর বা তার বেশি তাঁরা ভোটার তালিকায় নাম তুলতে পারবেন। ওই ভোট কেন্দ্র প্রতিদিন দুঘন্টা করে বসবেন নির্বাচনী দায়িত্বে থাকা জেলা সরকারি কর্মীরা। স্পেশাল শিবির যেদিন হবে সেদিন ১১ থেকে ৪ টে পর্যন্ত শিবির খোলা থাকবে ও ফর্ম তুলতে পারবেন আবেদনকারীরা। সেদিনই নাম তোলার কাজ হবে।


আসানসোলের রবীন্দ্রভবনে ২৮১ নম্বর বুথ কেন্দ্রের জন্য বিশেষ ট্রেনিং শিবির হয়। এদিন ২৯৯ জন সরকারি কর্মী প্রশিক্ষণ নেন।
জেলায় গত লোকসভা ভোটে মোট ভোটারের সংখ্যা ছিল ৩১ লক্ষ ৫ হাজার ২১৩ জন। আসানসোলে ভোটার সংখ্যা ছিল ১৬ লাখ ৭ হাজার ২০৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৩ হাজার ৯৫৭১ ও মহিলা ভোটার ৭৬হাজার ৭৫৮৭। ২০১৯ সালের ১ জানুয়ারি যে ভোটার তালিকা প্রকাশিত হয়েছিল, তাতে আসানসোল লোকসভা কেন্দ্রের মোট ভোটার তৃতীয় লিঙ্গের ভোটারের সংখ্যা ৪৮। এবার সেই পরিসংখ্যানে পরিবর্তন আসবে।

Leave a Reply