ASANSOLRANIGANJ-JAMURIA

অভিনব মশাল মিছিল রানীগঞ্জে

বেঙ্গল মিরর, দীপ রঞ্জন ব্যানার্জি, রানিগঞ্জ: রানীগঞ্জের সিয়ারসোল রাজ বাড়ি এলাকায় সিপিআইএম রানীগঞ্জ এরিয়া কমিটির পক্ষ থেকে 26 শে নভেম্বর এর সমর্থনে এক অভিনব মশাল মিছিল এর আয়োজন করলো সিপিআইএমের কর্মী-সমর্থকেরা। এদিন সিয়ারসোল রাজ বাড়ির রক্ষাকালী মন্দির এলাকা থেকে এই মশাল মিছিল শুরু হয়ে দীর্ঘ প্রায় 3 কিলোমিটার পথ পরিক্রমা করে সিয়ারসোল রাজবাড়ী মোড় এলাকায় মিছিলটি এসে শেষ হয়।

মিছিল শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা দাহ করে সিপিআইএমের কর্মী-সমর্থকরা। এদিন মিছিলের নেতৃত্বে থাকা রানীগঞ্জের বাম বিধায়ক রুনু দত্ত দাবি করেন রাজ্য ও কেন্দ্র সরকার পরিকল্পনা করে একের পর এক রাষ্ট্রায়ত্ত শিল্পকে বেসরকারিকরণ করার উদ্যোগ নিয়েছে, পাশাপাশি কৃষক বিরোধী নীতি ও শ্রমিক বিরোধী শ্রমো আইন লাগু করে মানুষকে পঙ্গু করতে চাইছে কেন্দ্রের মোদি সরকার।

এর পাশাপাশি লাগামছাড়া মূল্যবৃদ্ধির রোধে ব্যবস্থা গ্রহণের দাবিতে সরব হয় সিপিআইএমের কর্মী সমর্থকরা। রুনু দত্ত এদিন দাবি করেন মিথ্যে প্রতিশ্রুতি দিচ্ছে এই দুই সরকার। কোন ক্ষেত্রেই মানুষ কোনো সুরাহা পাচ্ছেনা তাই কেন্দ্রের মোদি সরকারের এই জনবিরোধী নীতির প্রতিবাদে তার কুশপুতুল দাহ করেছেন বলে দাবি করেন তিনি।

মঙ্গলবার এই একই দাবিতে রানীগঞ্জের পোস্ট অফিস এলাকায় এক পথসভার মাধ্যমে 26 শে নভেম্বর এর বনধকে সফল করার ডাক দেন বিধায়ক রুনু দত্ত। একইভাবে রানীগঞ্জের বাঁশড়া সি.পিট এলাকায় বন্দের সমর্থনে সি টু সহ বেশ কয়েকটি ট্রেড ইউনিয়ন কি কারনে বনধ সে বিষয়ে, মত স্পষ্ট করেন, কুনুষ্টোড়িয়া এরিয়ার নর্থ সিয়ারসোল কোলিয়ারি তে ও বন্ধের সমর্থনে সভা করে বন্ধকে সফল করার দাবি জানান শ্রমিক সংগঠন সিটু সহ বেশ কয়েকটি সংগঠন।

Leave a Reply