ASANSOLASANSOL-BURNPURBARABANI-SALANPUR-CHITTARANJANBengali NewsKULTI-BARAKARPANDESWAR-ANDALRANIGANJ-JAMURIA

বাংলার মানুষের মাথাপিছু আয় গত ১০ বছরে ২গুনেরও বেশি বেড়েছে

তৃনমুল কংগ্রেসের ১০ বছরের রিপোর্ট কার্ড প্রকাশ, রাজ্যের উন্নয়নের খতিয়ান তুলে ধরে বিরোধীদলকে আক্রমণ পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেস নেতৃত্বর

বেঙ্গল মিরর,সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১০ ডিসেম্বরঃ রাজ্য তৃনমুল কংগ্রেসের পক্ষ থেকে বৃহস্পতিবার সকালেই বাংলায় উন্নয়নের ১০ বছর খতিয়ান তুলে ধরে তৃনমুলের রিপোর্ট কার্ড প্রকাশ করা হয়। তাকে সামনে রেখে এদিন বিকালে পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের পক্ষ থেকে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। আসানসোলের উষাগ্রামের অগ্নিকন্যা ভবনে হওয়া সেই সাংবাদিক সম্মেলনে ছিলেন দলের জেলা সভাপতি জিতেন্দ্র তেওয়ারি, দলের দুই কো-অর্ডিনেটর হরেরাম সিং ও বিশ্বনাথ পাড়িয়াল এবং দলের জেলার অন্যতম মুখপাত্র অশোক রুদ্র।


জেলা সভাপতি বলেন, আমরা ১০ বছর অর্থাৎ ২০১১ থেকে ২০২০ সাল পর্যন্ত বাংলায় থেকে যে উন্নয়নের কাজ করেছি, তা অন্য কোন রাজ্যে হয়নি। স্বাস্থ্য থেকে শিক্ষা সবক্ষেত্রেই এই উন্নয়ন হয়েছে। যারমধ্যে কন্যাশ্রী প্রকল্প সারা বিশ্বে নজর কেড়েছে। এছাড়াও নজর কেড়েছে উৎকর্ষ বাংলা, সবুজসাথী, পথদীশা, ই- সমাধানের মতো প্রকল্পগুলি। স্বাস্থ্য সাথী প্রকল্পেও বাংলার মানুষেরা অভূতপূর্ব ভাবে সাড়া দিয়েছেন। তিনি আরো বলেন, বাংলার মানুষের মাথাপিছু আয় গত ১০ বছরে ২গুনেরও বেশি বেড়েছে।

গত ১০ বছরে বাংলার জিডিপি ৪. ৫১ লক্ষ কোটি বেড়ে ৬.৯০ লক্ষ কোটি টাকা হয়েছে। গত এক দশকে বাংলার বাজেট ৩ গুন বেড়েছে।তিনি আরো বলেন, অন্য রাজ্যে তো বিজেপি সরকারের ক্ষমতায় আছে। তারা এই রকম রিপোর্ট কার্ড প্রকাশ করে দেখাক? তাহলে বুঝবো। আমরা উন্নয়ন করি। সাংবাদিক সম্মেলন জেলার মুখপাত্র অশোক রুদ্র বলেন, আমরা ধর্ম নিয়ে রাজনীতি করিনা। আমরা মানুষের জন্য রাজনীতি করি। আমাদের বাংলায় গত ১০ বছরে এমন সব প্রকল্প হয়েছে , যা অন্য রাজ্য গুলো ভাবতেই পারেনা।

Leave a Reply