ASANSOLBengali NewsDURGAPURNewsPolitics

তৃনমুল কংগ্রেসে দিদি ও ভাইপো থাকবে আর কেউ থাকবে না

আসানসোল ও দূর্গাপুরে জেলা মহিলা মোর্চার ধর্ণা থেকে মন্তব্য রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পালের

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল ও দূর্গাপুর, ২৪ ডিসেম্বরঃ বাংলায় গনতান্ত্রিক ব্যবস্থা বলে কিছু নেই। এখানে গনতন্ত্র মানা হয়না। কিন্তু আমাদের দলে গনতন্ত্র আছে। আসানসোল জেলা মহিলা মোর্চার ডাকে ” আর নয় মহিলাদের অসুরক্ষা ” স্লোগানের প্রচারে এসে বৃহস্পতিবার বিকালে এমন মন্তব্য করলেন বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পাল।


এরআগে এদিন দুপুরে দূর্গাপুরের সিটি সেন্টারে মহুকুমা শাসকের কার্যালয়ের সামনে একই দাবিতে তিনি ধর্ণায় বসেন। সেখানে জেলার নেতৃত্বের সঙ্গে ধর্ণা বিক্ষোভে বসে তিনি বলেন, ২০২১ সালে রাজ্যে বিজেপি সরকার গড়ছে । কারণ তৃনমুল কংগ্রেসকে বাংলার মানুষেরা আর পছন্দ করেন না। ধর্ণার শেষে অগ্নিমিত্রা পালের নেতৃত্বে এক প্রতিনিধি দল দূর্গাপুরের মহুকুমাশাসককে একটি স্মারকলিপি দেন। দূর্গাপুরে অন্যদের মধ্যে ছিলেন, মহিলা মোর্চার রাঢ়বঙ্গের পর্যবেক্ষক কেয়া ঘোষ, রাজ্য সম্পাদিকা তথা জেলা পর্যবেক্ষক বর্ণালী সিনহা, জেলা সভাপতি পাপিয়া পাল ও জেলা বিজেপির সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই।


আসনসোলে তিনি বলেন, আগামী এক/ দেড় মাসের মধ্যে আরো চমক আছে। তৃনমুল কংগ্রেসের থেকে আরো অনেকে আসবেন। ঐ দলে দিদি ও ভাইপো ব্যানার্জী ছাড়া আর কেউ থাকবে না। এমনও দিন আসতে পারে, যেদিন ভাইপোকে নিয়ে দিদি আমাদের দলে চলে আসবেন।


আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারির দলবদল প্রসঙ্গে মন্তব্যের করায় বুধবারই বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পালকে শোকজ করে বিজেপির রাজ্য নেতৃত্ব। এদিন” আর নয় মহিলাদের অসুরক্ষা ” র প্রচারে ধর্ণা বিক্ষোভে সাংবাদিকদের জিতেন্দ্র তেওয়ারি সংক্রান্ত প্রশ্নের জবাব তিনি দিতে চাননি। তিনি বলেন, এই ব্যাপারে আমি আর কিছু বলবো না। এটা আমাদের দলের ইন্টারন্যাল মেটার। দল আমার কাছে অভিভাবক। দলের মনে হয়েছে আমি এই সংক্রান্ত মন্তব্য করে ভুল করেছে। তাই আমাকে অভিভাবক হিসাবে শাসন করেছে দল। এই ব্যাপারে আমার আর কোন বক্তব্য নেই। জিতেন্দ্র তেওয়ারির বিরুদ্ধে মন্তব্য করায় বিজেপি অগ্নিমিত্রা পালের পাশাপাশি রাজ্য সম্পাদক সায়ন্তন বসুকেও শোকজ করেছে।

আমাকে দল রাজ্যের মহিলাদের দেখার দায়িত্ব দিয়েছে। আমি সেই পথেই চলছি। বর্তমানে বাংলায় মহিলাদের কোন নিরাপত্তা নেই। তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়, রাজ্যের পুলিশকে আক্রমণ করে বলেন, এখানে মহিলাদের উপরে পুরুষ পুলিশ কর্মীরা আক্রমণ করে। দেখে মনে হবে, রাজ্য কোন মহিলা পুলিশ নেই। বাংলার মুখ্যমন্ত্রী মহিলা হওয়া সত্বেও, এখানে নারীদের কোন সুরক্ষা ও নিরাপত্তা নেই। তিনি বাংলায় নারীদের নিরাপত্তা নিয়ে আন্দোলন করছেন।

অথচ তার দলেরই একজন সাংসদ সৌমিত্র খাঁ দলের ডাকা সাংবাদিক সম্মেলনে নিজের স্ত্রীকে বিবাহ বিচ্ছেদের কথা বলছেন। এর উত্তরে অগ্নিমিত্রা পাল বলেন, এটা তাদের পারিবারিক ও ব্যক্তিগত ব্যাপার। তাতে আমি কি বলতে পারি। তবে যে মহিলা ২৪ ঘন্টা আগেও তৃণমূল কংগ্রেসের সমালোচনা করলেন, তিনি সেই দলে চলে গেলেন। এটা কেমন আদর্শ? সেটাই ভাবছি। কি এমন হলো যে রাতারাতি এতো পরিবর্তন?

তিনি আরো বলেন, আমাদের দলের কোন কার্যকর্তা যদি দোষ করে, তাহলে সে শাস্তি পাবে। আমরা তাকে আড়াল করতে যাবোনা। এইসব তৃনমুল কংগ্রেস করে থাকে। আমরা নই। আমরা মনে করি, আইন সবার জন্য।
আসানসোলে অন্যান্যদের মধ্যে ছিলেন মহিলা নেত্রী আশা শর্মা, স্বপ্না মুখোপাধ্যায় পার্বতী দাস বিন্দু বাউরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *