ASANSOLBengali News

আইনজীবী অম্লান চৌধুরী হত্যাকারীদের গ্রেফতারের জন্য আল্টিমেটাম দেওয়া হল

বেঙ্গল মিরর, আসানসোল সৌরদীপ্ত সেনগুপ্ত :

বুধবার, আসানসোল জেলা আদালতের আইনজীবী অম্লান চৌধুরী (৪০) এর উপর প্রাণঘাতী হামলার অপরাধীদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়ার দাবিতে আসানসোল ডিস্ট্রিক্ট কোর্ট বার অ্যাসোসিয়েশনের হলে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

সাংবাদিক সম্মেলনের মাধ্যমে জানানো হয় যে অম্লানের ওপর আক্রমণকারী খুনিদের কোনও পরিস্থিতিতে ছেড়ে দেওয়া হবে না। আসানসোল ডিস্ট্রিক্ট কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অমিতাভ মুখার্জি বলেন যে শিগগিরই এই বিষয়ে যথাযথ ব্যবস্থা না নেওয়া হলে তিনি এ বিষয়ে তার পরবর্তী কৌশল প্রস্তুত করার জন্য বার অ্যাসোসিয়েশনের সমস্ত আইনজীবীদের মধ্যে একটি সাধারণ সভার আহ্বান করবেন। তিনি পুলিশকে সাবধানতার সাথে সঠিকভাবে ব্যাপারটি তদন্ত না করার অভিযোগ করেছেন। এর সাথে, দুর্গাপুরের যে হাসপাতালে অম্লান ভর্তি হয়েছিল, সেখানে অর্থের কারণে যথাযথ চিকিৎসা সেবা সরবরাহ না করারও অভিযোগ আনা হয়। উক্ত হাসপাতালের বিরুদ্ধে মামলা করার কথাও জানানো হয়।

আইনজীবী অম্লান চৌধুরীকে আহত অবস্থায় কিছুদিন আগে এসবি গড়াই রোড সংলগ্ন এলাকার একটি বদ্ধ বাড়ি থেকে উদ্ধার করা হয়। তাকে হত্যার অভিপ্রায় দিয়ে ধারালো ধারালো অস্ত্র দিয়ে আক্রমণকারীরা আক্রমণ করে। পুলিশ গুরুতর আহত অবস্থায় অম্লানকে উদ্ধার করে তাকে আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করে। এর পরে সেখান থেকে তাকে দুর্গাপুরের আইকিউ সিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তার অবস্থা খুবই সঙ্কটজনক হওয়ার কারণে তাকে ভেন্টিলেশনে দেওয়া হয়।

বেশ কয়েকদিন ধরে চিকিত্সা চলার পরে অর্থের অভাবে আইকিউ সিটি হাসপাতাল তাকে যথাযথ চিকিৎসা দিতে অস্বীকার করে। তবে পরিবারের সদস্যদের সহায়তায় আসানসোল বার অ্যাসোসিয়েশন কর্তৃক অম্লানের চিকিত্সার জন্য আইকিউ সিটি হাসপাতালে পরিবারের পক্ষ থেকে কিছু পরিমাণ অর্থ সাহায্য করা হয় এবং বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ৭৫ হাজার টাকা দেওয়া হয়ে। চিকিৎসার জন্য তাকে আসানসোল জেলা হাসপাতালে ফিরিয়ে আনা হয় যেখানে চিকিৎসার সময় তিনি সোমবার মারা যান।

মঙ্গলবার, অম্লানের মরদেহ আসানসোল বার অ্যাসোসিয়েশনের সামনে আনা হয়, যেখানে আইনজীবীরা তাকে শ্রদ্ধা জানান। আসানসোল জেলা আদালতের উকিলরা এ বিষয়টি নিয়ে গভীর ক্ষোভ প্রকাশ করেছেন। পাঠকদের জ্ঞাতার্থে জানানো হচ্ছে যে, উপরের মামলার পরিপ্রেক্ষিতে আসানসোল বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রাজ্য সরকারের প্রিন্সিপাল সেক্রেটারিকে একটি চিঠি দেওয়া হয়েছে। একই সঙ্গে এর অনুলিপি রাজ্যের আইনমন্ত্রী, রাজ্যের স্বরাষ্ট্রসচিব, জেলা জজ, সিজেএম, বার কাউন্সিলের চেয়ারম্যান, পুলিশ কমিশনার এবং দক্ষিণ থানার আধিকারিককে দেওয়া হয়েছে।

এই বিষয়ে যোগাযোগ করা হলে আইকিউ সিটি হাসপাতালের ডিজিএম রশ্মিকান্ত ত্রিপাঠি বলেছিলেন যে, অম্লান চৌধুরীকে যখন তার হাসপাতালে আনা হয়, তখন তার অবস্থা খুব খারাপ ছিল এবং লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছিল। তাকে চমৎকার চিকিৎসা সেবা দেওয়া হয় এবং হাসপাতালের বিলে প্রচুর ছাড় দেওয়া হয়। তিনি আই কিউ সিটি হাসপাতালের বিরুদ্ধে আসানসোল ডিস্ট্রিক্ট কোর্ট বার অ্যাসোসিয়েশনের সমস্ত অভিযোগ খারিজ করেছেন।

Leave a Reply