ASANSOLBengali News

নিন্দায় সরব পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেস

নীরব থেকে প্রমাণ প্রধানমন্ত্রীর এতে প্রশয় রয়েছে নিন্দায় সরব
কলকাতায় নেতাজী সুভাষ চন্দ্র বসুর জন্ম বার্ষিকীর অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে অপমান

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৫ জানুয়ারিঃ নিন্দায় সরব পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেস। কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালে ২৩ জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্ম বার্ষিকী পালনের অনুষ্ঠানে পরিকল্পনা করেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে অপমান করার জন্য জয় শ্রীরাম স্লোগান দেওয়া হয়েছে। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেই অনুষ্ঠানে বসে থেকেও নীরব ছিলেন। এর থেকে প্রমাণিত হয়েছে তিনি, তার সরকার ও তার দলের এতে প্রশয় রয়েছে। এইভাবেই সেদিনের ঘটনায় নিন্দায় সরব হলো পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেস।

নিন্দায় সরব পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেস

সোমবার বিকালে আসানসোলের জিটি রোডের বড় পোস্টঅফিস সংলগ্ন জেলা কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এই প্রসঙ্গে সরব হন জেলা তৃনমুল কংগ্রেসের অন্যতম মুখপাত্র বিধায়ক তাপস বন্দোপাধ্যায়। অন্যদের মধ্যে ছিলেন রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা জেলা কো-অর্ডিনেটর ( আসানসোল দক্ষিণ ও উত্তর বিধানসভা) ভি শিবদাসন ওরফে দাসু।


তাপস বন্দোপাধ্যায় আরো বলেন, দেশের কোথাও জয় শ্রীরাম স্লোগান দেওয়া অপরাধ নয়। কিন্তু তার জন্য পরিবেশ ও জায়গা আছে। ভিক্টোরিয়া মেমোরিয়ালের মতো একটা ঐতিহ্যশালী জায়গায় নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্ম বার্ষিকী পালনের অনুষ্ঠান কি তার জায়গা?

যখন সেই অনুষ্ঠানের উদ্যোক্তা কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক। যেখানেই উপস্থিত রয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আমরা তো আশা করতে পারি তো, এই রকম একটা অনুষ্ঠানের শালীনতা ও মর্যাদা থাকবে। আর সেই অনুষ্ঠানে যারা থাকবেন, তারাও অতিথিদের সম্মান করবেন। এখানে তার কোনটাই হয়নি। তিনি আরো বলেন, মুখ্যমন্ত্রীর পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভাষণ দেন। আমরা আশা করেছিলাম তিনি কিছু বলবেন। তাও তিনি বলেননি। এরথেকে প্রমাণিত হয় যে, এটা পরিকল্পনা করা ও সরকারের প্রশয় রয়েছে।

আমাদের দেশ ধর্মনিরপেক্ষ। তাই এখানে যে যার মতো করে ধর্মাচারণ করতে পারে। বিজেপি সমালোচনার মুখে পড়ে মুখ্যমন্ত্রী পুরনো একটি সভার বক্তব্য সোশাল মিডিয়ায় দিয়ে নিজেদের দোষ চাপা দেওয়ার চেষ্টা করছে। বাংলার মানুষেরা তা দেখছেন। ঠিক সময়ে তারা জবাব দেবেন।

Leave a Reply