ASANSOLBengali NewsPANDESWAR-ANDAL

ট্রাক্টর মিছিল করে কৃষি বিল বাতিলের দাবি

বেঙ্গল মিরর, রাজা ব্যানার্জি ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল: ট্রাক্টর মিছিল করে কৃষি বিল বাতিলের দাবিতে সোচ্চার হল সারা ভারত কৃষকসভা ও সাধারণ মানুষ।

আজ আসানসোল বার্নপুর গুরদোয়ারা প্রবন্ধক কমিটির ডাকে কৃষক বিরোধী নয়া কৃষি আইন বাতিলের দাবিতে শ্রমজীবী মানুষের বাইক মিছিল।সহযোগী ছিল আমরা বঙ্গবাসী সংগঠন। বাইক,মোটর কার,ট্রাক্টরে প্রায় ১০০০ মানুষ উপস্থিত ছিলেন। এই যান মিছিল আসানসোল শহর পরিক্রমা করে।

অন্যদিকে ট্রাক্টর মিছিল করে কৃষি বিল বাতিলের দাবিতে সোচ্চার হল তৃণমূল কংগ্রেস । মঙ্গলবার প্রজাতন্ত্রের দিন এই মিছিলটি হয় পাণ্ডবেশ্বর বিধানসভা এলাকায় বৈদ্ধনাথ পুর পঞ্চায়েতের দান্য মহাল এলাকায়। মিছিলে উপস্থিত ছিলেন এলাকার তৃণমূল বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি পান্ডবেশ্বর পঞ্চায়েত সমিতির কর্মদক্ষ মনির মন্ডল সহ অন্যরা । এ দিনের মিছিলে প্রায় ১০০ টি ট্রাক্টর অংশ নেয় ।

ট্রাক্টর মিছিল করে কৃষি বিল বাতিলের দাবি

জিতেন্দ্র তিওয়ারি বলেন আদানি,আম্বানির মতো কর্পোরেট সংস্থাগুলির মুনাফার বাড়তে কেন্দ্র সরকার এই বিল কার্যকর করতে তৎপর হয়েছে । বিল কার্যকর হলে দেশের কৃষি ব্যবস্থা ধ্বংস হবে। ক্ষতিগ্রস্ত ব্যক্তি সভ্যতার পরিবার । তিনি বলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী প্রায়ই বিভিন্ন বিষয় নিয়ে মতামত জানান , অথচ দুমাস হয়ে গেল দেশের কৃষকরা শীতের ঠান্ডায় রাস্তায় রয়েছে, অথচ প্রধান মন্দ্রী এই বিষয়ে চুপ রয়েছে । আসলে কর্পোরেট সংস্থাগুলির ভয়েই তিনি মুখ খুলতে ভয় পাচ্ছেন । কৃষি বিল বাতিল ও আন্দোলনরত কৃষকদের পাশে রয়েছে তৃণমূল কংগ্রেস, তাদের সমর্থনে আজকের এই মিছিল বলে জানান তিনি ।

Leave a Reply