ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJANBengali News

রেল শহর চিত্তরঞ্জনে এবার গণধর্ষণের শিকার ৫০ বছরের মহিলা, গ্রেফতার দুই যুবক

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৮ জানুয়ারিঃ আসানসোল শিল্পাঞ্চলের সংরক্ষিত রেল শহর চিত্তরঞ্জনে পরপর খুনের ঘটনার পর এবার গণধর্ষণের ঘটনা ঘটলো। চিত্তরঞ্জন থানার পুলিশ সুত্রে জানা গেছে, বুধবার রাতে চিত্তরঞ্জন রেল শহর ও ঝাড়খন্ডের মিহিজামের বাসিন্দা দুই যুবকের হাতে যৌন নির্যাতনের শিকার হয়েছেন বছর ৫০এর এক মহিলা। রাতেই ঘটনার অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই চিত্তরঞ্জন পুলিশ অভিযুক্ত দুই যুবক সুজিত ঠাকুর ও সনু যাদবকে গ্রেফতার করে।

তাদের বিরুদ্ধে সবরকম আইনী পদক্ষেপ নিয়েছে পুলিশ । বৃহস্পতিবার সকালে আসানসোল আদালতে ম্যাজিস্ট্রেটের কাছে প্রথমে মহিলা গোপন জবানবন্দি দেন। পরে আসানসোল জেলা হাসপাতালে ঐ মহিলার মেডিক্যাল পরীক্ষা করানো হয়। একইসঙ্গে এদিন ধৃতদের দুজনকে আসানসোল জেলা হাসপাতালে মেডিক্যাল পরীক্ষা করানো হয়।

ধৃতদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা করেছে চিত্তরঞ্জন থানার পুলিশ । গ্রেপ্তার হওয়া দুই যুবককে বৃহস্পতিবার আসানসোল আদালতে পাঠিয়ে সাতদিনের জন্য পুলিশ রিমান্ড চাওয়া হয়। বিচারক তাদের জামিন নাকচ করে ৫ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন।


পুলিশ সূত্রে জানা গেছে, চিত্তরঞ্জন কলেজ যাওয়ার ৪৩ নম্বর স্ট্রিটে রাধা কৃষ্ণের মন্দির সংলগ্ন কলেজ মোড়ের কাছে একটি অস্থায়ী ঝুপড়ি ঘরে থাকেন ঐ মহিলা। পেশায় তিনি ছাগল ব্যবসায়ী। বুধবার রাতে মহিলার স্বামী বাড়িতে ছিলেন না। তিনি ঝাড়খন্ডের কানগৈয়ে ছিলেন। রাতে মহিলা ছাগল পাহারা দেওয়ার জন্য ঘরের বাইরে ঘেরা বারান্দায় শুয়েছিলেন। রাত ১১ টা নাগাদ চিত্তরঞ্জনের ৩৮ নম্বর স্ট্রিটের বাসিন্দা সুজিত ঠাকুর ও ঝাড়খণ্ডের মিহিজাম হাসিপাহাড়ির বাসিন্দা সুন যাদব মহিলার ঝুপড়ির ঘরের কাছে এসে কথা বলছিলো। মহিলা ভাবেন হয়ত চোরেরা এসেছে ছাগল চুুুরি করতে।

কেননা মাঝেমধ্যেই রাতে এলাকায় ছাগল চোর আসে। মহিলা দরজা খুলে বাইরে আসতেই দুই যুবক ঘরের ভেতরে ঢুকে পড়ে। মহিলা কোন কিছু বুঝে ওঠার আগেই তার মুখে বালিশ চাপা দিয়ে তাকে জোরপূর্বক যৌন হেনস্থা করে। হুমকি দিয়ে ঐ দুই যুবক চলে যায়। আকস্মিক এই ঘটনায় বিপর্যস্ত হয়ে মহিলা স্বামীকে ফোন করে সব জানান। বৃহস্পতিবার সকালে স্বামী আসতেই তাকে নিয়ে তিনি ছুটে যান চিত্তরঞ্জন থানায়। পুলিশকে সব ঘটনার কথা জানিয়ে লিখিত অভিযোগ জমা দেন। পুলিশ অভিযোগ পাওয়ার পরেই দ্রুত অভিযুক্তদের গ্রেফতার করে।


যৌন হেনস্তার শিকার ঐ মহিলা বলেন, ঐ দুই যুবক ছক কষেই তার উপর অত্যাচার করেছে । এই সময় তার স্বামীকে ঘরে ছিল না সে খবরও তাদের নিশ্চয় জানাছিল। পুলিশ সূত্রে জানা গেছে এই দুই যুবকের বিরুদ্ধে আগেও ছাগল চুরির একটি নির্দিষ্ট অভিযোগ রয়েছে। গিয়েছিল। পুলিশ তাদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় ধর্ষণের মামলা রুজু করেছে বলে জানিয়েছেন চিত্তরঞ্জন থানার ইন্সপেক্টর ইনচার্জ অতীন্দ্রনাথ দত্ত।

তিনি বলেন, মহিলা অভিযোগের ভিত্তিতে সঙ্গে সঙ্গে আমরা দুজনকে গ্রেপ্তার করে আসানসোল আদালতে পাঠিয়ে পুলিশ রিমান্ডে চেয়েছি। ঐ মহিলারও আলাদা করে আদালতে জবানবন্দি নেওয়া হয়েছে। ঐ মহিলা সহ তিনজনেরই আসানসোল জেলা হাসপাতালের মেডিকেল পরীক্ষা করানো হয়েছে।


এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন আইএনটিইউসি ও সিটু সহ সব শ্রমিক সংগঠনের নেতারা ।ইনটাক শ্রমিক সংগঠনের চিত্তরঞ্জনের নেতা ইন্দ্রজিৎ সিং ও এনএফআইআর নেতা নেপাল চক্রবর্তী বলেন, একের পর এক শহরে খুন সহ অন্যান্য অপরাধের ঘটনা ঘটছে। তারপর গণধর্ষণের ঘটনা। আমরা সত্যিই আতঙ্কিত হয়ে পড়েছি। কেননা এই শহর সম্পূর্ণ সংরক্ষিত ও চারিদিক দিয়ে ঘেরা। তাহলে বহিরাগতরা কিভাবে এসে এসব অপরাধ করছে?

আরপিএফ বা রেল সুরক্ষা বাহিনীর এবার গুরুত্ব দিয়ে দেখা উচিত। একই ধরনের অভিযোগ করে অবিলম্বে চিত্তরঞ্জন শহরের নিরাপত্তা ব্যবস্থা আগের অবস্থায় ফিরিয়ে আনার দাবি করেছেন চিত্তরঞ্জনের সিটুর সাধারণ সম্পাদক ও রেল শ্রমিক সংগঠনের নেতা রাজীব গুপ্ত। তিনি বলেন, সম্প্রতি এই বিষয়ে আমরা আরপিএফ আধিকারিকের কাছে ডেপুটেশনও দিয়েছি।

Leave a Reply