ASANSOL

শ্রীঘ্রই ১৭০০ কর্মী নিয়োগ হবে : মন্ত্রী মলয় ঘটক

ইএসআই হাসপাতাল এর বর্ধিত আধুনিক ডায়ালিসিস ইউনিট

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় :
পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী রবিবার রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক উদ্বোধন করলেন আসানসোল ইএসআই হাসপাতাল এর বর্ধিত আধুনিক ডায়ালিসিস ইউনিট।
ইএসআই হাসপাতালে পৌঁছেই মন্ত্রী মলয় ঘটক সমস্ত স্টাফ , ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ দেন এবং বলেন, ” ২০১১ সালে মা-মাটি-মানুষের সরকার গঠিত হবার পর ইএসআই হাসপাতালে চিকিৎসা পরিষেবায় আমূল পরিবর্তন ঘটেছে যারা পুরনো ইতিহাস জানেন তারা অতীতের ইএসআই হাসপাতাল এর অবস্থা এবং বর্তমানের ইএসআই হাসপাতালের পরিষেবার উন্নতি ভালোই বুঝতে পারছেন।

আরও ৬ টি ডায়ালিসিস ইউনিট এর পরিষেবা চালু করা হলো

অতীতে ৭ টি ডায়ালিসিস ইউনিট এই হাসপাতালে ছিল এবং আজ থেকে আরও ৬ টি ডায়ালিসিস ইউনিট এর পরিষেবা চালু করা হলো। এর ফলে রোগীদের ডায়ালিসিস করতে অন্যান্য হাসপাতালে যাবার দরকার পড়বে না। ইতিমধ্যেই আসানসোল ইএসআই হাসপাতালে বিভিন্ন উন্নতি করা হয়েছে। “
এছাড়া তিনি আরো বলেন, এর আগে ইএসআই হাসপাতালে ৮৭৬ জন কর্মী নিয়োগ করা হয়েছিল এবং খুব শ্রীঘ্রই আরো ১৭০০ কর্মী নিয়োগ হবে।

সমস্ত কর্মীদের সহযোগিতার থাকলে ভবিষ্যতে ইএসআই হাসপাতাল এর আরও উন্নতি করা হবে ইতিমধ্যেই ৫০০ বেডের কলকাতার মানিকতলা ইএসআই হাসপাতাল চিকিৎসা পরিষেবার নিরিখে ভারতবর্ষের মধ্যে প্রথম হয়েছে। কলকাতার ৩০০ বেডের শিয়ালদহ ইএসআই হাসপাতাল ভারতবর্ষের মধ্যে পুরস্কৃত হয়েছে।

কেন্দ্র সরকার থেকে রাজ্যে ইএসআই হাসপাতাল এর জন্য প্রতিবছরই কোন সময় ২২ কোটি, কোন সময় ২৫ কোটি টাকা মঞ্জুর করা হয়েছে। আরো বকেয়া অর্থ চলে এলেই ইএসআই হাসপাতাল এর উন্নয়নের জন্য খরচ করা হবে। গত তিনদিন আগে থেকেই কোভিড ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে আসানসোল ইএসআই হাসপাতালে। ফলে স্বাস্থ্যকর্মীদের স্বচ্ছন্দে কাজ করার অবকাশ রয়েছে।

এদিকে ইএসআই হাসপাতালে সুপারিনটেনডেন্ট ড: অতনু ভদ্র বলেন,” এই অত্যাধুনিক ডায়ালিসিস ইউনিটগুলি আজ মাননীয় মন্ত্রী মলয় ঘটক উদ্বোধন করার ফলে রোগীরা উপকৃত হবেন। ১৩ টি ডায়ালিসিস মেশিন ছাড়াও একটি স্ট্যান্ডবাই রাখা হবে এবং এগুলি নিয়ে একটি কমপ্লেক্স তৈরী হবে।

যে সমস্ত মেশিন রয়েছে সবগুলোই অত্যাধুনিক প্রযুক্তির। আগামী ১ মাসের মধ্যেই এই ডায়ালিসিস পরিষেবা সম্পূর্ণভাবে চালু করে দিতে পারব। ফলে রোগীদের এখন থেকে ডায়ালিসিস ইউনিট কম থাকার ফলে বাইরে যেতে হবে না, রোগীরা এই হাসপাতাল থেকেই পরিষেবা পাবেন। আগামী রবিবার ইএসআই হাসপাতালে নার্সিং কলেজ রয়েছে সেটিরও উদ্বোধন করা হবে।”

ওই অনুষ্ঠানে ডেপুটি সুপার ডক্টর পি এস দত্ত, প্রাক্তন সুপার ও চিকিৎসা পরিদর্শক ডক্টর আশিস ব্যানার্জি, স্টোর ইনচার্জ কুণাল চ্যাটার্জী, উৎপল পান্ডা ও সমস্ত কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply