ASANSOLKULTI-BARAKAR

শুক্রবার থেকে শুরু হচ্ছে তিনদিনের কুলটি মহোৎসব

বেঙ্গল মিরর , সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৪ ফেব্রুয়ারিঃ আসানসোলের কুলটির থানা মোড় ময়দানে শুক্রবার থেকে শুরু হচ্ছে ” কুলটি মহোৎসব “। এই বছর মহোৎসব তিন বছরে পড়লো।তিনদিনের এই মহোৎসব আগামী রবিবার পর্যন্ত চলবে বলে জানা গেছে।


বৃহস্পতিবার দুপুরে আসানসোলের কোর্ট মোড়ের সিটি কেবলের অফিসে এক সাংবাদিক সম্মেলনে এই মহোৎসবের কথা জানান কুলটি মহোৎসব কমিটির তরফে অরুণিমা রায়। তিনি আরো বলেন, করোনার জন্য ২০২০ সালে আমরা এই কুলটি মহোৎসব করতে পারিনি। ২০১৮ সালে এই মহোৎসব শুরু করা হয়েছিলো।

এই কুলটি মহোৎসবের অন্যতম উদ্দেশ্য হলো কুলটি তথা শিল্পাঞ্চলের শিল্প ও সাংস্কৃতিক জগতের মানুষদের একজোট করা। পাশাপাশি এলাকার যেসব ছেলেমেয়েরা তাদের প্রতিভা নিয়ে আছে, তাদেরকে একটা জায়গা। তিনি বলেন, তিনদিনের কুলটি মহোৎসবে কবি সম্মেলন থেকে সাংস্কৃতিক নানা ধরনের অনুষ্ঠান করা হবে। ছোট ছোট ছেলেমেয়েরা নাটক করবে।

৬ ফেব্রুয়ারি কমিটির তরফে আসানসোলের পুনরদৃষ্টি আই ও জেনারেল হাসপাতালের সহযোগিতায় বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির করা হবে। শেষ দিন ৭ ফেব্রুয়ারি কলকাতার দোহার ব্যান্ড সংগীত পরিবেশন করবে। সাংবাদিক সম্মেলনে কমিটির অন্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

Leave a Reply