ASANSOLBengali News

নবান্ন অভিযানে দলের কর্মীর মৃত্যু, জিটি রোড অবরোধ করে মুখ্যমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ

আসানসোলে আন্দোলনে এসএফআই, ডিওয়াইএফআই ও সিপিএম

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৫ ফেব্রুয়ারিঃ দলের ছাত্র ও যুব সংগঠনের ডাকে নবান্ন অভিযানের দিন পুলিশের হাতে আক্রান্ত হওয়ার পরে কলকাতার একটি বেসরকারি নার্সিং হোমে সংগঠনের কর্মী মইদুল ইসলাম মৃর্ধার মৃত্যুর ঘটনায় রাজ্যের অন্যান্য জায়গার সঙ্গে সোমবার বিকালে আসানসোলেও বিক্ষোভ ও রাস্তা অবরোধ কর্মসূচি পালন করা হয়। ছাত্র সংগঠন এসএফআই , যুব সংগঠন ডিওয়াইএফআইও সিপিআইএমের পক্ষ থেকে একযোগে আসানসোলে এদিন এই কর্মসূচি পালন করা হয় ।

আসানসোলের ছাত্র ও যুব সংগঠনের নেতা-কর্মীরা একটি মিছিল করে এদিন আসানসোল রবীন্দ্র ভবনের সামনে বিএনআর মোড়ে পৌঁছান। আসেন পশ্চিম বর্ধমান জেলা সিপিএমের সদস্য পার্থ মুখোপাধ্যায় সহ সিপিএমের নেতা ও কর্মীরা। সেখানে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখানো পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের কুশপুতুলিকা দাহ করেন তারা। খবর পেয়ে এলাকায় আসে আসানসোল দক্ষিণ থানার পুলিশ।


পার্থ মুখোপাধ্যায় বলেন, সেদিন কলকাতায় নবান্ন অভিযান মমতা বন্দোপাধ্যায়ের পুলিশ যা করেছে যা বাংলা ও গোটা দেশের মানুষ দেখেছেন। পুলিশের বেধড়ক মারে আমাদের এক কর্মীর মৃত্যু হয়েছে। আর কতো যে কর্মী আহত হয়ে তার কোন হিসাব নেই। আমরা দলীয় কর্মীর রক্ত বিফল হতে দেবোনা। এখন রাজ্যের বুদ্ধিজীবিরা কোথায় বলে , পার্থ মুখোপাধ্যায় প্রশ্ন তোলেন। আমরা থেমে থাকবো না।


এই আন্দোলনের জেরে বিএনআরের সামনে জিটি রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ এসে অবরোধ তুলে দিয়ে পরিস্থিতি সামাল দেয়।

Leave a Reply