Bengali NewsRANIGANJ-JAMURIA

তারকা প্রার্থী দিয়ে ভোট বৈতরণী পার হওয়া যাবে না

জামুড়িয়ায় প্রচারে এসে বিজেপি ও তৃণমূল কংগ্রেসকে একযোগে আক্রমণ জোট প্রার্থী ঐশি ঘোষের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১২ মার্চঃ তারকা প্রার্থী দিয়ে এবার ভোট বৈতরনি পার করতে পারবে না কেন্দ্রের শাসক দল বিজেপি ও রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। এখন যারা মানুষের হয়ে কাজ করার কথা বলছেন বিজেপি ও তৃণমূল কংগ্রেসে যোগদান করছেন সেই সমস্ত তারকা প্রার্থীদের দেখা পাওয়া যায় নি করোনা কালে ও লকডাউনের সময়। শুধু লকডাউন বা করোনার সময় নয় মানুষের প্রয়োজনে বিধানসভা, লোকসভা ও রাজ্যসভা কোথাও এদের কাউকে দেখা যায়নি ।

শুক্রবার আসানসোলের জামুড়িয়ায় প্রথম প্রচারে এসে তারকা প্রার্থী দেওয়া নিয়ে দুই দলকে আক্রমন করলেন দিল্লির জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ( জেএনইউ) ছাত্র সংসদের নেত্রী তথা বাম – কংগ্রেস – আইএসএফের জোট প্রার্থী সিপিএমের ঐশি ঘোষ। তিনি আরো বলেন, এখন যেসব অভিনেতা ও অভিনেত্রীা মানুষের হয়ে কাজ করার কথা বলে বিজেপি ও তৃণমূল কংগ্রেসে যোগদান করছেন, তারা কোথায় ছিলেন করোনা পরিস্থিতিতে ?


আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন অভিনেত্রী সায়নী ঘোষ। নাম না করে কার্যত তাকেও এদিন ঐশী আক্রমন করছেন। একইভাবে এদিন দলত্যাগী তৃণমূল কংগ্রেসের নেতাদের কটাক্ষ করে সিপিএমের প্রার্থী বলেন, দলে থেকে যারা এতদিন কাজ করতে পারেননি, তাই তারা সেই কথা বলে অন্য দলে চলে যাচ্ছেন। আসলে তারা মানুষের জন্য কোনও কাজই করতে পারেননি। আর কোনদিন পারবেন না। এখন তারা নিজের আখের গোছাতেই একদল থেকে অন্য দলে পালাচ্ছেন। তিনি এদিন আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারি ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়দের নাম না করে কড়া ভাষায় কটাক্ষ করেন ।


প্রসঙ্গতঃ, দুদিন আগেই ঐশী ঘোষের নাম ঘোষণার পর দেওয়াল লিখন শুরু করে দিয়েছিলেন জামুড়িয়ার নেতা ও কর্মীরা। তারা অপেক্ষায় ছিলেন কখন প্রার্থী আসবেন ও প্রচার শুরু করবেন। দলের তরফে যখন নাম ঘোষণা করা হয় তখন ঐশী ছিলেন দিল্লিতে। বৃহস্পতিবার রাতে তিনি দূর্গাপুরে আসেন। শুক্রবার জামুড়িয়ার বোগড়ায় সিপিএমের দলীয় কার্যালয়ে অফিসে আসেন ঐশী। সেখানে তিনি দলের নেতা ও কর্মীদের সঙ্গে আলাপচারিতা সারেন। ছিলেন জামুড়িয়ার নেতা মনোজ দত্ত, তাপস কবি সহ অন্যরা।


শনিবার থেকে ঐশী ঘোঘ জামুড়িয়ায় পুরোমাত্রায় প্রচারে বেরোবেন বলে সিপিএম সূত্রে জানা গেছে ।
আসানসোল শিল্পাঞ্চলের লাল দূর্গ বলে পরিচিত জামুড়িয়ার সিপিএম প্রার্থী ঐশী ঘোষ জোটের তারুণ্যের প্রতীক বলে দাবি করা হয়েছে ।

দিল্লির জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের নেত্রী ঐশীর বাড়ি দূর্গাপুরে। তবে এবারে তাকে প্রার্থী করা হয়েছে আসানসোলের জামুড়িয়ায়। গত ৪ দশকের বেশি সময় ধরে অক্ষত রয়েছে জামুড়িয়া। ২০১১ ও ২০১৬ সালের পরিবর্তনের ঝড়ে জামুড়িয়ায় জয় পায় সিপিএম। তাই বলা জেতেই পারে এবার জেতা আসনেই ঐশী নির্বাচনের লড়াইয়ে নামছেন। প্রতিদ্বন্ধীতা করবেন। তৃণমূল কংগ্রেসের প্রার্থী করা হয়েছে শাসক দলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি সমর্থিত কেকেএসসির হরেরাম সিংকে।

তিনি কয়লা খনি অঞ্চলে শ্রমিকদের হয়ে প্রতিনিধিত্ব করছেন বলে শাসক দলের তরফে দাবি করা হয়েছে । তবে এদিন ঐশী জামুড়িয়ায় এসেই আওয়াজ তুললেন কয়লা শিল্পের বিলগ্নিকরণের। রাজ্যের মানুষদের যাতে ভিন রাজ্যে পরিযায়ী হয়ে কাজ করতে না হয় তারজন্য লড়াই করবেন বলে এদিন ঐশী জানান।

Leave a Reply