ASANSOLBengali News

অল ইন্ডিয়া হিউম্যান রাইটস ফুড ব্যাংকের ৯০০দিন

বেঙ্গল মিরর, কৌশিক, আসানসোল : – ” অল ইন্ডিয়া হিউম্যান রাইটস” এর পিষ্ট পোশাক বুম্বা মুখার্জী মহাশয় ও ওনার সহকর্মীরা অবহেলিত, নিপীড়িত, আশ্রয় হীন মানুষ দের কথা ভেবে ফুড ব্যাংক গঠন করেন।এই অল ইন্ডিয়া হিউম্যান রাইটস এর চেয়ারম্যান বুম্বা মুখার্জী বলেন যে এই ফুড ব্যাংক আজ (৯০০)নয়শত” দিনে পা দিয়েছে, এই ৯০০ দিন ধরে ওদের মুখে অন্ন তুলে দিচ্ছে । যাঁরা রাস্তার, ডাস্টবিন থেকে খাবার খুটে খেতো । ওরা যানে না জন্ম দিনের কেক কেমন হয় । আমরা ওদের সাথে জন্ম দিনের কেক ভাগ করে খাই । মাংসের স্বাদ ওরা পাই নি ।

অল ইন্ডিয়া হিউম্যান রাইটস ওদের জন্য গরম ভাত মাংসর আয়োজন করে দেয় । যখন ওরা এই খাবার খায় ওদের মুখের হাসি অনাবিল আনন্দে ভরে ওঠে । করনা যখন জন জীবন স্তব্দ করে দিয়েছিল তখনও কিন্তু আমরা থেমে থাকিনি । সবাই ভয়ে যখন নিজেদের ঘরে বন্দি করে রেখেছিলাম তখন আমাদের কর্মীরা জীবন বাজি রেখে রাস্তায় দাঁড়িয়েছে ওদের সার্থে । কবির ভাষায় বলতে ইচ্ছে করে”” সার্থক জনম আমার, জন্মেছি এই দেশে, সার্থক জনম আমার ওদের ভালবেসে, ওদের কথা ভেবে বস্ত্র ব্যাংক গঠন করেছি, ওদের স্বাস্থ্যের কথা ভেবে আরোগ্য নামে বীনামূল্যে অষুধ এর ব্যবস্থা করেছি । গাছের তলায় প্রচন্ড শীতে অসহায় দের শুয়ে থাকতে দেখে শীত বস্ত্র বিতরণের আয়োজন করেছি ।


কবি লিখেছেন” জীবন যখন শুকায়ে যায় করুণা ধারায় এসো। আমরা করুণা ধারা হয়ে নয় মানবিক হয়ে মানুষের পাসে দাঁড়াই । অবহেলিতর অবহেলা ঘুচিয়ে দিতে চেষ্টা করি । যেখানে মানুষের অধিকার লঙ্ঘিত হয় ছুটে যাই । পৃথিবীর কোথাও এতো দিন এতো মাস ধরে গরীব দের জন্য খাবার এর আয়োজন কেউ করতে পারেনি । পেরেছে” অল ইন্ডিয়া হিউম্যান রাইটস”
তাদের ঐকান্তিক ইচ্ছা শক্তি অদম্য সাহস আর সকলের সহযোগিতা তাদের কে এগিয়ে নিয়ে যাচ্ছে । তাই আসুন আপনারা আমাদের সাথে হাতে হাত মিলিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে চলি

Leave a Reply