ASANSOLBengali News

এলেন না দেব, মলয় ঘটকের প্রচারে সোহম ও সায়ন্তিকা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত , আসানসোল, ২১ এপ্রিলঃ আসানসোল উত্তর বিধান সভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী মলয় ঘটকের সমর্থনে বুধবার বিকালে আসানসোলের এসবি গরাই রোডের পিএনটি বুধা ময়দানে সভা করতে আসার কথা ছিলো সাংসদ অভিনেতা দেবের। তারজন্য গত কয়েক দিন ধরে আসানসোল জুড়ে প্রচারও করা হয়। কিন্তু শেষ পর্যন্ত দেব এলেন না।


তার পরিবর্তে সভা করে গেলেন তৃনমুল কংগ্রেসের দুই তারকা মুখ সোহম ও সায়ন্তিকা। দুজনেই একযোগে মলয় ঘটককে ভোট দিয়ে জিতিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করার পাশাপাশি নানা ইস্যুতে কেন্দ্র সরকার তথা বিজেপির কড়া সমালোচনা করেন। সভায় মলয় ঘটক ছাড়াও ছিলেন তৃণমূল কংগ্রেসের জেলা নেতা অভিজিৎ ঘটক সহ অন্য নেতারা।


সভায় সোহম বলেন, ২ মের পরে মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে চলছেন। এটা শুধু সময়ের অপেক্ষা। গত ১০ বছরে বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এতোটাই উন্নয়ন করেছে যে, বিজেপির ভোটের প্রচারে তাদের কিছু আর বলার নেই। বিজেপির নেতারা শুধু মমতা বন্দ্যোপাধ্যায় ও তার দল এবং সরকারকে কালিমালিপ্ত করার চেষ্টা করছেন । তিনি আরো বলেন, বিজেপির নেতারা কোটি কোটি টাকা নিয়ে বাংলায় আসছেন ও সেই টাকা দিয়ে বাংলার মানুষদের কেনার চেষ্টা করছেন।

কিন্তু তারা জানেন না যে টাকা দিয়ে বাংলার মানুষকে কেনা যায় না। তিনি কেন্দ্রীয় বাহিনী ও নির্বাচন কমিশনকে আক্রমন করে বলেন, বিজেপির নেতারা কেন্দ্রীয় বাহিনীকে বাড়ির দারোয়ানে পরিনত করেছে। নির্বাচন কমিশন তাদের কথায় চলছে। মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেসের নেতারা কোন কিছু বললে, তাদের শোকজ করা হচ্ছে। অথচ বিজেপির নেতা ও মন্ত্রীরা হাজারো কুকথা বললেও নির্বাচন কমিশন তা দেখতে পাচ্ছে না। এর জবাব নির্বাচন কমিশনকে দিতে হবে।

অন্যদিকে, সায়ন্তিকা একইভাবে বলেন, বিজেপির নেতারা সোনার বাংলা গড়বেন বলে প্রচার করছেন। আগে তো ভালো করে বাংলা শিখুন। তবে তো সোনার বাংলা গড়বেন। বাংলার একটা আলাদা ঐতিহ্য, সংস্কৃতি ও কৃষ্টি আছে। আর সাদা দাড়ি রাখলেই রবীন্দ্রনাথ ঠাকুর হওয়া যায়না। বিজেপি মানেই বহিরাগত। তিনি বলেন, এটা তৃনমুল কংগ্রেসের প্রার্থীদের শুধু জেতানোর ভোট নয়। নিজেদের অধিকার ধরে রাখার লড়াই।

Leave a Reply