PANDESWAR-ANDALRANIGANJ-JAMURIA

ভোটের আগে বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার জামুড়িয়ায়, চাঞ্চল্য, খুনের অভিযোগ পদ্ম শিবিরের , তদন্তে পুলিশ

বেঙ্গল মিরর,রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৩ এপ্রিলঃ ভোটের ঠিক তিন দিন আগে শুক্রবার এক বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ (BJP Worker found hanged) উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ালো আসানসোলের জামুরিয়া বিধানসভা এলাকায়। বিজেপির অভিযোগ, পরিকল্পনা মাফিক খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে তাদের দলের ঐ কর্মীকে। ২৪ ঘণ্টার মধ্যে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানিয়েছেন জামুরিয়া বিধানসভার বিজেপি প্রার্থী তাপস রায়। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বাড়ায় ঘটনাস্থলে প্রচুর পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয় । মৃত যুবকের নাম কিরাঞ্জন ঘোষ (৩০)।


পুলিশ সূত্রে জানা গেছে, আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের পাণ্ডবেশ্বর থানার জামুড়িয়া বিধান সভার জামুরিয়া ২ নম্বর ব্লকের আলিনগর গ্রামের বাসিন্দা কিরাঞ্জন ঘোষ নামে ঐ যুবক। সক্রিয় বিজেপি কর্মী হিসেবেই এলাকায় পরিচিতি রয়েছে তার। পরিবার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে বাড়ি ফেরেননি কিরাঞ্জন। পরে শুক্রবার সকালে বাড়ির অদূরে নির্জন জায়গায় একটি গাছে দেখতে পাওয়া যায় কিরাঞ্জনের ঝুলন্ত দেহ। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো উত্তপ্ত হয়ে উঠে গোটা এলাকা। ঘটনার খবর পেয়ে এলাকায় ভিড় জমান স্থানীয় বাসিন্দারা। খবর দেওয়া হয় পাণ্ডবেশ্বর থানায়। ঘটনাস্থলে আসেন আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি অভিষেক গুপ্তা। নিয়ে আসা হয় বিশাল পুলিশ বাহিনী ও কেন্দ্রীয় বাহিনী।

read alsoব্যবসায়ী ও সমাজসেবী সুব্রত দত্তর মৃত্যু, শিল্পাঞ্চল জুড়ে শোকের ছায়া 


দলের কর্মীর দেহ উদ্ধারের খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছে যান জামুরিয়ার বিজেপি প্রার্থী তাপস রায়। তার অভিযোগ, দলের কর্মী কিরাঞ্জনকে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে। ঘটনার সম্পূর্ণ তদন্তের দাবি জানিয়েছেন তিনি। অভিযুক্তদের কঠোরতম শাস্তির দাবিও জানিয়েছেন বিজেপি প্রার্থী । যদিও এখনও মৃত যুবকের পরিবারের তরফে বিকেল পর্যন্ত খুনের অভিযোগ দায়ের করা হয়নি থানায়।
সপ্তম দফা আগামী সোমবার ২৬ এপ্রিল পশ্চিম বর্ধমান জেলার আরো ৮টি বিধানসভার সঙ্গে জামুরিয়ায় নির্বাচন হবে। তবে তার আগে এই ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ও উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।


বিজেপি নেতা বিনোদ সিং বলেন, বৃহস্পতিবার রাতেও বিজেপির হয়ে প্রচারে বেরিয়েছিলেন কিরাঞ্জন। রাতের সেই পোশাক ও মাথায় গেরুয়া ফেট্টি পড়া অবস্থায় দেহটি উদ্ধার হয়েছে। তিনি বলেন, এই অস্বাভাবিক মৃত্যু রাজনৈতিক কারণে হয়েছে। বিজেপি করার জন্য তাকে হত্যা করা হয়েছে।


জামুড়িয়া তৃণমূল কংগ্রেসের তরফে দাবি করা হয়েছে , এই অস্বাভাবিক মৃত্যুর তারা তদন্ত চান। পুলিশ ঘটনার তদন্ত করুক। তাহলে আসল ঘটনা বেরিয়ে আসবে। । এই ঘটনার সঙ্গে তৃণমূল কংগ্রেসে যুক্ত নয়।
পুলিশ জানায়, পরিবারের তরফে কোন অভিযোগ দায়ের করা হয় নি। তদন্ত করে দেখা হচ্ছে।

Leave a Reply