Bengali NewsLatestWest Bengal

বিবাহ অনুষ্ঠানে সর্বোচ্চ ৫০ জন অংশ্রহণ করতে পারবেন, জানুন কি কি খোলা ও বন্ধ থাকবে

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলার পরিপ্রেক্ষিতে শুক্রবার থেকে রাজ্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন বিধিনিষেধ মেনে চলার নির্দেশ দেওয়া হয়। এরপর শনিবার আরো একটি নির্দেশিকা জারী করা হয়।

রাজ্য সরকার প্রদত্ত নির্দেশিকায় শপিং কমপ্লেক্স, মল, বিউটি পার্লার, সিনেমা হল, রেস্তোঁরা ও বার, জিম, স্পোর্টস কমপ্লেক্স এবং সুইমিং পুল বন্ধ রাখার সিদ্ধান্তের কথা বলা হয়েছে। একইসঙ্গে, বাজার- হাট খোলা রাখার সময়ও নির্ধারণ করা হয়েছে। এখন থেকে বাজার- হাট সকাল ৭ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত ও বিকেল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে।

ওষুধের দোকান, চিকিৎসা সংক্রান্ত সরঞ্জামের দোকান এবং মুদিখানা দোকানকে ছাড় দেওয়া হয়েছে। এর বাইরে হোম ডেলিভারিও অব্যাহত থাকবে। এই নির্দেশে বলা হয় যে, রাজ্যে পরবর্তী আদেশ না হওয়া পর্যন্ত সমস্ত সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষামূলক এবং বিনোদন সম্পর্কিত অনুষ্ঠান নিষিদ্ধ থাকবে। বিবাহ অনুষ্ঠানের ওপর কোনও নিষেধাজ্ঞা নেই। করোনার গাইডলাইন অনুসরণ করা জরুরী।

বন্ধ থাকবে :
শপিংমল, জিম, সুইমিং পুল, রেস্তোঁরা, বিউটি পার্লার, স্পা।

খোলা থাকবে :
ওষুধের দোকান, চিকিৎসা সরঞ্জামের দোকান, স্বাস্থ্য পরিষেবা, বিদ্যুত, টেলিকম, পরিবহন, মুদিখানা দোকান, মিষ্টির দোকান, দুধ সরবরাহ ইত্যাদি। তবে ওই ছাড় প্রাপ্ত পরিষেবার স্থানে মাস্ক, স্যানিটাইজার ব্যবহার এবং সামাজিক দূরত্ববিধি পালন করতে হবে।

এদিকে সর্বাধিক ৫০ জন ব্যক্তি বিবাহ এবং পরিবারের অন্যান্য অনুষ্ঠানে অংশ নিতে পারবেন। তবে সকলকেই মাস্ক, স্যানিটাইজার ব্যবহার করতে হবে এবং সামাজিক দূরত্ববিধি অনুসরণ করতে হবে।