ASANSOLBengali NewsKULTI-BARAKARRANIGANJ-JAMURIA

লোকাল ট্রেন চলল আসানসোল ডিভিশনে, ট্রেন বন্ধের নির্দেশিকা আসেনি

হাওড়া বা শিয়ালদহ ডিভিশনে চলাচল করে। সেগুলোকে বলা সাবারবান, আসানসোলে কোনও লোকাল ট্রেন চলে না। এখানকার ট্রেনগুলিকে বলা হয় নন- সাবারবান

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৬মেঃ রাজ্যে করোনার প্রকোপ বাড়তে থাকায় মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার জানিয়েছিলেন, বৃহস্পতিবার থেকে লোকাল বা প্যাসেঞ্জার ট্রেন Local Train বন্ধ থাকবে। পরবর্তী নির্দেশ দেওয়া না পর্যন্ত এই ট্রেন চলবে না। তারপর রাজ্য সরকারের তরফে ট্রেন বন্ধ করার নির্দেশিকা জারি করা হয়।


কিন্তু সেই নির্দেশিকা থাকতেও বৃহস্পতিবার সকালে আসানসোল স্টেশন থেকে ৩ টি প্যাসেঞ্জার বা ইএমইউ ট্রেন চলে। সেই ট্রেনগুলি সব ছিল আসানসোল থেকে বর্ধমান যাওয়ার। অনেক যাত্রী এদিন সেই ট্রেনে সফরও করেন।
যদিও আসানসোল রেল ডিভিশনের দাবি, রেলবোর্ড থেকে তাদের কাছে কোনও নির্দেশিকা আসেনি এখানে ইএমইউ বা প্যাসেঞ্জার ট্রেন চলাচল বন্ধ করার জন্য।


এদিন ভোর ৫ টা ২৫ মিনিট, সকাল ৭ টা ৪০ মিনিট ও বেলা ১০ টা ২০ মিনিটে ট্রেনগুলি আসানসোল থেকে রওনা দেয় বর্ধমানের উদ্দেশ্যে। তারপরও প্যাসেঞ্জার ট্রেন চলেছে। আর এই ট্রেনগুলি চলাতেই আসানসোল রেল ডিভিশন বিতর্কে জড়িয়েছে। আসানসোল রেলডিভিশনের জনসংযোগ আধিকারিক গৌতম সরকার বলেন, আমাদের কাছে এই ট্রেন বন্ধের কোনও নির্দেশিকা আসেনি রেল মন্ত্রক বা বোর্ড থেকে। তিনি আরো বলেন, লোকাল ট্রেন হাওড়া বা শিয়ালদহ ডিভিশনে চলাচল করে। সেগুলোকে বলা সাবারবান। আসানসোলে কোনও লোকাল ট্রেন চলে না। এখানকার ট্রেনগুলিকে বলা হয় নন- সাবারবান । এই ট্রেন বন্ধের ব্যাপারে কোন নির্দেশিকা আসেনি। যতক্ষণ না সেই নির্দেশিকা আসছে ততক্ষণ চলবে। তবে ইতিমধ্যেই অনেক ট্রেনের যাত্রাপথ নিয়ন্ত্রণ ও বাতিল করা হয়েছে। কর্মীদের জন্য ট্রেন চলাচল করছে।


রেল কর্তৃপক্ষের দাবি, আসানসোল রেল ডিভিশনের আওতায় রয়েছে বিহার ও ঝাড়খণ্ডের একাংশ। আসানসোল থেকে বহু প্যাসেঞ্জার ট্রেন Local Train চলে ঐ দুই রাজ্যে। সেক্ষেত্রে ট্রেন চলাচল পুরোপুরি বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া সময় সাপেক্ষ ব্যাপার। চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রেলবোর্ড। বুধবার রাত পর্যন্ত বা বৃহস্পতিবার সকালেও এমন কোন নির্দেশিকা আসেনি। আরো জানা গেছে, বাংলায় বেশ কিছু প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা বন্ধ থাকলেও বিহার ও ঝাড়খন্ডের কোন কোন ট্রেন চলবে বা চলবে না তার তালিকা তৈরী করা হচ্ছে।

Leave a Reply