ASANSOLBengali News

পদ্ম শিবিরে বড়সড় ভাঙ্গন, আগামী দিনে পার্টি অফিস খোলার কেউ থাকবেনা, কটাক্ষ মন্ত্রীর, মলয় ঘটকের হাত ধরে বিজেপির ৩৮ জন নেতা সহ ৩ হাজার কর্মী ও সমর্থকের যোগদান তৃণমূল কংগ্রেসে

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৭ জুনঃ রাজ্য বিধান সভা নির্বাচনের ফল বেরোনো এখনো দুমাসও হয়নি। এরমধ্যেই আসানসোল উত্তর বিধান সভা কেন্দ্র সহ শিল্পাঞ্চলের পদ্ম শিবিরে বড়সড় ভাঙ্গন। রবিবার আসানসোলের রবীন্দ্রভবনে আসানসোল উত্তর বিধান সভা কেন্দ্রের একটি যোগদান মেলার আয়োজন করা হয় ব্লক তৃনমুল কংগ্রেসের উদ্যোগে। সেই মেলায় কর্মী সমর্থক সহ বিজেপি ৩৮ নেতা তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। আসানসোল রবীন্দ্র ভবনের এই যোগদান মেলায় বিজেপি বুদ্ধিজীবী সেলের কনভেনার তথা আরএসএসের সম্পর্ক প্রমুখ ডাঃ দেবাশীষ সরকার, বিজেপি জেলা সম্পাদক তথা ২০১১ সালের বিধান সভা নির্বাচনে আসানসোল উত্তর কেন্দ্রের বিজেপি প্রার্থী মদন মোহন চৌবে সহ ৩৮ জন নেতা ও ৩,০০০ সমর্থক সহ তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক, আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় , পুর প্রশাসক বোর্ডের সদস্য অভিজিৎ ঘটক, আসানসোল উত্তর বিধানসভা ব্লক ১ এর সভাপতি গুরুদাস ওরফে চট্টোপাধ্যায় তাদের হাতে দলীয় পতাকা তুলে দিয়ে তৃণমূল কংগ্রেসে স্বাগত জানান।


এই যোগদান মেলায় মন্ত্রী মলয় ঘটক গত ১০ বছরের রাজ্য সরকারের কাজ ও সাফল্য তুলে ধরার পাশাপাশি বিজেপি ও কেন্দ্রীয় সরকারকে তীব্র সমালোচনা করেন। তিনি কটাক্ষ করে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের উন্নয়ন করছেন। সেই রকম ভাবেই মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ২০২৪ সালে দেশের উন্নয়ন হবে। সরাসরি না বললেও মলয় ঘটক আগামী দিনে মমতা বন্দ্যোপাধ্যায় যে প্রধানমন্ত্রী হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন তা আকার ইঙ্গিতে বুঝিয়ে দেন।


তিনি বলেন, বর্তমান কেন্দ্রীয় সরকার গোটা দেশটাকে বিক্রি করে দিচ্ছে। রেল বিক্রি করে দিচ্ছে। সেল বিক্রি করে দিচ্ছে। ব্যাঙ্ক সংযুক্তিকরণের নামে ব্যাঙ্ক বন্ধ করে দিচ্ছে। দেশ বাঁচাতে গেলে বিজেপিকে ক্ষমতা থেকে সরাতে হবে। এদিনের বিজেপি ছেড়ে নেতা ও কর্মীদের তৃনমুল কংগ্রেসে যোগদান সম্পর্কে মলয় ঘটক বলেন, আজ যারা বিজেপি ছেড়ে তৃনমুল কংগ্রেসে যোগদান করেছেন, তারা কিন্তু কেউ নতুন বিজেপিতে যায়নি। এরা সবাই পুরনো। আগামী দিনে আসানসোলে বিজেপির পার্টি অফিসে বসার তো দূরের কথা, পার্টি অফিসের দরজার তালা খোলার লোক থাকবেনা।


দলবদল করা বিজেপির জেলা সম্পাদক মদন মোহন চৌবে বলেন, গত ২৮ বছর ধরে বিজেপি করছি। ২০১১ সালের বিধান সভা নির্বাচনে দলের প্রার্থী পর্যন্ত হয়েছিলাম। কিন্তু বর্তমানে দলের অবস্থা এতো খারাপ, আগে তা কোনদিনই ছিলোনা। এমন সব প্রার্থী করা হলো, তা মানুষ মেনে নেয়নি। আসানসোলের সাংসদকে দেখা পাওয়া যায় না। পেট্রোপন্য সহ সব জিনিসের আকাশছোঁয়া মূল্য বৃদ্ধি। তাই আর পারলাম না। দমবন্ধ হয়ে আসছিলো। তাই দল ছাড়লাম।


এদিনের যোগদান মেলায় অন্যদের মধ্যে ছিলেন তৃণমূল কংগ্রেসের নেতা মুকেশ ঝা ,রাজু আহলুওয়ালিয়া ,মনোজ রজক।
এদিকে, জেলা সম্পাদক সহ একাধিক নেতা দলবদল করায় বিড়ম্বনায় পড়েছে বিজেপি নেতৃত্ব । যদিও, এই দলবদলকে গুরুত্ব দিতে নারাজ পদ্ম শিবির। আসানসোলের দক্ষিণ বিধান সভার বিধায়ক তথা বিজেপি মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পাল আসানসোলে দলের জেলা কার্যালয়ে সাংবাদিকদের বলেন, দলবদলের এমন অনেকের নাম আছে, যার মধ্যে অনেকেই বিজেপিতে এখন আছেন। যার মধ্যে মুন্নি সিং আমার সঙ্গে এখানেই আছেন। এর থেকে তৃনমুল কংগ্রেসের রাজনীতি বোঝা যাচ্ছে। লিস্ট বড় হলে তো সবকিছু হয়না।
বিজেপির জেলা কনভেনার শিবরাম বর্মন বলেন, মদন মোহন চৌবে অবশ্যই দলের পুরনো কর্মী। কেন সে দল ছাড়লো, সেটা সে বলতে পারবে। আমি কি করে বলবো।

Leave a Reply