BARABANI-SALANPUR-CHITTARANJAN

পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও আগামী ৬ জুলাই বিক্ষোভ কর্মসূচি উপলক্ষে এসউসিআই এর সভা

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-দেশ করোনায় জেরবার, তার ওপর বাড়বাড়ন্ত এর মধ্যে পেট্রোল-ডিজেলের দাম অগ্নিগর্ভ৷ ১০০ ছুঁইছুঁই পেট্রোলের দাম যা নিয়ে কার্যত মধ্যবিত্তের নাজেহাল অবস্থা। এদিন সালানপুর ব্লকের কেন্দ্রীয় সরকারের পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদে সামিল হল সালানপুর ব্লক এসউসিআই সংগঠনের কর্মীরা ।রূপনারায়ানপুর শহরের আমডাঙ্গা থেকে ডাবরমোড় পর্যন্ত পায়ে হেটে প্রতিবাদ দেখানো হয় এসিউসিআই নেতা কর্মীদের তরফে।এদিন এসিউসিআই এর প্রনবেশ দত্ত জানান


বিজেপি সরকার আসার পর লাগাতার পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের দাম বাড়ছে। মানুষের কথা ভেবে আমরা আজ প্রতীকী আন্দোলন করলাম।তাছাড়া আগামী ৬ জুলাই আমাদের রাজ্য কমিটির পক্ষ থেকে গোটা রাজ্য জুড়ে ব্লক অফিস , এসডিও অফিস ,ডিএম অফিসের সামনে পেট্রোল ডিজেলের মুলবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়েছে সেই ভাবে আমাদের সালানপুর ব্লকেও বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে ।আর এই কর্মসূচিতে সমস্ত সাধারণ মানুষকে একত্রিত হয়ে যোগ দেবার আহবান জানান হয় আজকের এই প্রতীকী সভায় ।তাদের পক্ষ থেকে জানান হয় যে কেন্দ্রীয় সরকার বারবারই পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি করছে। এতে সমস্যার সন্মুখীন হতে হচ্ছে সাধারণ মানুষদের।মোদি সরকারের উচিত পেট্রোল ডিজেল গ্যাস এর মূল্য বৃদ্ধির নামে লুটপাট বন্ধ করা। গত ৫ মাসে, পেট্রোল ও ডিজেলের দাম ৪৪ বার বৃদ্ধি করা হয়েছে এবং আড়াইশো শহরে প্রতি লিটার পেট্রোলের দাম ১০০ টাকারও বেশি হয়েছে।

চলতি বছরের ৪ মে’র পরে পেট্রোল-ডিজেলের দাম ২৩ বার বৃদ্ধি হয়েছে। পেট্রোলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ৯৯ টাকা ৮৪ পয়সা। প্রতিলিটার ডিজেলের দাম বেড়ে হয়েছে ৯২ টাকা ০২ পয়সা। রাজস্থান, মধ্য প্রদেশ, মহারাষ্ট্র, অন্ধ্র প্রদেশ, তেলঙ্গানা এবং লাদাখসহ ছয়টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে প্রতি লিটার পেট্রোল ১০০ টাকা ছাড়িয়ে গেছে।
আজকের এই প্রতীকী সভায় উপস্থিত ছিলেন দীপেন সোম, হেমন্ত মালিক ,বিষ্ণু পদ সাহু,
মৃনাল সামন্ত জতন বণিক, সহ অনেকে ।

Leave a Reply