RANIGANJ-JAMURIA

রানীগঞ্জ শহরকে সুসজ্জিত করে তুলতে পরিদর্শন

বেঙ্গল মিরর, রাণীগঞ্জ, চরণ মুখার্জি : রানীগঞ্জ শহরকে আরো বেশি সুসজ্জিত করে তুলতে ও রানীগঞ্জ শহরের যানজট মোকাবিলার ওপর নজর দিয়ে, রানীগঞ্জ শহরের বেশ কিছু এলাকা পরিদর্শন করলো রানীগঞ্জ দু’নম্বর বোরো প্রশাসক পূর্ণশশী রায়। তিনি জানান 60 নম্বর জাতীয় সড়ক আগে যা নেতাজি সুভাষ বোস রোড নামে পরিচিত, সেই রাস্তার দু’পাশে ব্যাপক সংখ্যায় গুমটি ও দোকানপাট অন্যায় ভাবে বসিয়ে রাস্তা কে ক্রমশই সংকীর্ণ করে তুলেছে একশ্রেণীর অসাধু ব্যবসায়ী। যার ফলে রানীগঞ্জের পাঞ্জাব মোড় থেকে শুরু করে রানীগঞ্জ শহর এলাকার বিস্তীর্ণ অংশ ক্রমশই সংকীর্ণ হয়ে উঠেছে।

রাস্তার দু’পাশে দোকানপাট গড়ে ওঠায় মানুষজনদের যাতায়াত করতে হচ্ছে রাস্তার উপর দিয়ে। যার ফলে যান চলাচলের অসুবিধের সাথেই বহু ক্ষেত্রে দুর্ঘটনার ঘটনা ঘটতে দেখা গেছে। এসব বিষয়কে নজরে দেখে এবার রানীগঞ্জের পাঞ্জাবীমোড় থেকে শুরু করে রানীগঞ্জ বাজার পর্যন্ত এলাকায় অবৈধভাবে গজিয়ে ওঠা দোকানপাট নিয়ন্ত্রণের জন্য পরিদর্শন করলেন রানীগঞ্জ পৌর প্রশাসক পূর্ণশশী রায়। এই সকল অবৈধ অসাধু ব্যবসায়ীদের কড়া হাতে মোকাবেলা করা হবে বলে জানিয়েছেন পূর্ণ শশী বাবু।

একই সাথে এদিন তিনি রানীগঞ্জ পাঞ্জাবীমোড় এলাকায় বেহাল অবস্থায় পড়ে থাকা সুলভ শৌচালয় পরিদর্শন করেন, তা কিভাবে আবার ব্যবহারযোগ্য করে তোলা যায় তা নিয়েও ইঞ্জিনিয়ারদের সাথে কথা বলেন। এর পাশাপাশি রানীগঞ্জের পাঞ্জাবি মোড়ে গড়ে ওঠা অত্যাধুনিক দ্বিতল বাস স্ট্যান্ড, যার মধ্যে কফি হাউস গড়ে উঠবে সেই বাস স্ট্যান্ড পরিদর্শন করেন পূর্ণশশী বাবু। তিনি জানান অতি শীঘ্রই এসকল বিষয় গুলির জন্য পদক্ষেপ গ্রহণ করা হবে।

Leave a Reply