ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

গরুগাড়ি নিয়ে তৃনমূলের প্রতিবাদ

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য। আসানসোল। সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে রবিবার সকাল থেকে স্থানীয় রুপ নারায়ণপুরের মোড় পেট্রোল ডিজেল গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ শুরু হয়েছে। এটি বিকেল পর্যন্ত চলবে। এই সমাবেশে প্রধান বক্তা হিসেবে জেলা পরিষদের সদস্য ও তৃণমূলের ব্লক সভাপতি মোঃ আরমান বলেন নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্রীয় বিজেপি সরকার সমস্ত জিনিসের দাম এক দিকে বাড়িয়ে চলেছেন ।অন্যদিকে সেই দাম কে ঊর্ধ্বমুখী করতে জ্বালানির দাম ,গ্যাসের দাম এতটাই বাড়িয়েছেন সাধারণ এবং মধ্যবিত্তের ধরাছোঁয়ার বাইরে চলে যাচ্ছে। এর বিরুদ্ধে সারাদেশে আমাদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সবচেয়ে বেশি সোচ্চার হয়েছেন ।রাজ্যজুড়ে গতকাল এবং আজ বিভিন্ন ব্লক থেকে শহরে সর্বত্র প্রতিবাদ সভা ও মিছিল বিক্ষোভ-সমাবেশ ধর্ণা,করোনা বিধি মেনে সেই সমাবেশ করছি।

এ দিন এই সমাবেশে সামনে দুটি গরুর গাড়িতে করে গ্যাস সিলিন্ডার মোটর বাইক নিয়ে আসা হয়। এই সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে তৃণমূল সাধারণ সম্পাদক বিজয় সিং বলেন বিজেপি ক্ষমতায় আসার আগে দেশে ৩৫০ টাকায় গ্যাস পাওয়া যেত ৬০ থেকে ৭০ টাকার মধ্যে ছিল। জ্বালানি তেলের দাম আজ  সেঞ্চুরি করেছে ।একই সঙ্গে সরষের তেলের দাম ২০০ টাকা ছাড়িয়েছে ।এ নিয়ে তাদের কোনো হেলদোল নেই। ভোটের আগে তারা যত মিথ্যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তার কোনোটা তারা রাখতে পারেননি বরং একের পর এক কারখানা বন্ধ করেছেন। চোখের সামনে আমরা দেখলাম আমাদের হিন্দুস্তান কেবলস বার্ন স্ট্যান্ডার্ড বন্ধ হয়ে গেল। করুণা এবং ভ্যাকসিন নিয়েই সরকারের ব্যর্থতা কথা না বলাই ভালো।

মুখ্যমন্ত্রী তথা দলীয় সুপ্রিমোর ডাকা আজকের এই আন্দোলনে যারা সামিল হয়েছেন তাদের প্রত্যেককে তিনি অভিনন্দন জানান এবং করনা বিধি মেনে তা পালন করার জন্য তাদের ধন্যবাদ জানান ।এদিনের অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি গোপাল মিস্র তৃণমূল নিতল মনোজ তিওয়ারি পঞ্চায়েত প্রধান রানু রায় পঞ্চায়েত সদস্য সুলেখা দাস, হিন্দুস্তান কেবলস পুনর্বাসন সমিতির সাধারণ সম্পাদক সুভাষ মহাজন’ ‘ সহ অন্যরা বক্তব্য রাখেন।

Leave a Reply