ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

অবৈধভাবে গাছ কেটে ফেলা হচ্ছে প্রসাশনের নাকের ডগায়

বেঙ্গল মিরর,, কাজল মিত্র :- অবৈধভাবে গাছ কেটে ফেলা হচ্ছে প্রসাশনের নাকের ডগায় । ঘঠনাটি বারাবনি থানার দোমহানি এলাকায়।
জানা যায় যে বারাবনি থানার দোমহানি পঞ্চায়েতের দোমহানি বাজার থেকে জামুড়িয়া যাওয়ার পথে একটি বহু পুরোনো আমবাগান রয়েছে যেখানে বহু বছরের বিশাল আকৃতির আম গাছগুলি আছে সেই বৃক্ষগুলি স্থানীয় কিছু মানুষ অবৈধ ভাবে কেটে ফেলছে ।
এবিষয়ে গাছ প্রেমীদের অভিযোগ কিভাবে এই বহু পুরাতন গাছ গুলি কেটে ফেলছে ।তাদের অভিযোগ সেখান থেকে এক কিলোমিটার এর মধ্যেই বারাবনি থানা রয়েছে তাছাড়া বন দফতরের বিট অফিসার এর এব্যাপারে জানা থাকলেই কোন ভ্রূক্ষেপ নেই ।
স্থানীয় কিছু গাছ প্রেমী বলেন স্থানীয় পঞ্চায়েত প্রধান কে এবিষয়ে জানালেও কোন পদক্ষেপ নেয়নি ।

এভাবে যদি প্রসাশনের নাকের ডগায় গাছগুলি কেটে ফেলা হয় তাহলে পরিবেশ ভারসাম্য নষ্ট হয়ে পড়বে ।সম্পূর্ণ অবৈধভাবে ঐ ব্যক্তি গাছ কাটা হচ্ছে। ইতিমধ্যে বেশ কয়েক ট্রাক্টর কাটা গাছ তিনি বাইরে পাচার করে ফেলেছেন।অতএব প্রশাসনের উচিৎ এসকল অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া । দোমহানি পঞ্চায়েত এর তৃণমূলের নেতা সন্তোষ কুমার সিং বলেন তিনি এবিষয়ে কিছুই জানেন না তবে বিষয়টি দেখছেন।অবৈধ ভাবে গাছকাটা হলে নিশ্চয় আইনি ব্যাবস্থা নেওয়া হবে ।


স্থানীয় বিট অফিসার জানান যে তাদের এবিষয়ে কোন জানা নেই তবে গাছ কাটার এই ঘটনা তিনি খতিয়ে দেখছেন ।
যদিও বনদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, সুনির্দিষ্ট অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানানো হয়েছে। অভিযুক্ত যেই হোক না কেন বেআইনী কিছু হয়ে থাকলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বয়স্কা যৌনকর্মীদের পাশে আমেরিকার প্রবাসী বাঙালি এবং আসানসোলের গৃহবধূ


FCI में नौकरी दिलाने के नाम पर 7 लाख की ठगी, जेके नगर से नरेन्द्र गिरफ्तार
 

Leave a Reply