DURGAPUR

বাতিল হওয়া ৫০০ টাকার নোট মিললো জঙ্গলে, চাঞ্চল্য

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, দূর্গাপুর, ২৬ জুলাইঃ ৫ বছর আগে বাতিল হয়ে যাওয়া ৫০০ টাকার পুরনো নোট মিললো পশ্চিম বর্ধমান জেলার ইস্পাত নগরী দূর্গাপুরে। সোমবারের এই ঘটনাকে কেন্দ্র করে গোটা এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। দূর্গাপুর পুলিশ নোট গুলি উদ্ধার করে নিয়ে যাওয়ার পাশাপাশি ঘটনার তদন্ত শুরু করেছে। প্রসঙ্গতঃ, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নোট বাতিলের কথা ঘোষণা করেছিলেন ২০১৬ সালের ৮ নভেম্বর । ৫০০ টাকা ও ১০০০ টাকার নোট বাতিল করা হয় । সেই বাতিল হওয়া ৫০০ টাকার নোট ৫ বছর পরে সোমবার পাওয়া গেলো ইস্পাত নগরী দূর্গাপুরের সিজোনের সিএমআরআই কলোনির রাস্তার পাশে জঙ্গলের মধ্যে থেকে।

এদিন সকাল থেকে ঐ এলাকায় ১০০ দিনের কাজ চলছিলো। সেই সময় সময় জঙ্গল পরিষ্কারের কাজ করার সময় পুরনো ৫০০ টাকার নোট পড়ে থাকতে দেখেন ১০০দিনের শ্রমিকরা। তারা তাদের সুপারভাইজারের হাতে তুলে দেয় সেই নোট । সুপারভাইজার দূর্গাপুর পুরনিগমে সেই খবর দেন। একইসঙ্গে পুলিশে খবর দেওয়া হয় । পুলিশ এলাকায় টাকা উদ্ধার করে। জঙ্গলের মধ্যে কিভাবে এই পুরনো ৫০০টাকার নোট এল তা নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে। পুলিশের অনুমান, নোট গুলির চেহারা দেখে মনে হচ্ছে, বেশ কিছু দিন আগে কেউ বা কারা এই নোট গুলি জঙ্গলে ফেলে গেছে। জঙ্গল পরিষ্কার করায় সেই নোট ১০০ দিনের কাজের কর্মীরা তা দেখতে পান।
আনুমানিক ৪০ থেকে ৫০ হাজার টাকার ৫০০ টাকার নোট জঙ্গল থেকে পাওয়া গেছে বলে জানা গেছে। হবেই বলে মনে করছেন শ্রমিকেরা ।

ভ্যাকসিন না পেয়ে বিক্ষোভ আসানসোলের স্বাস্থ্য কেন্দ্রে, পরিস্থিতি সামাল দিতে পুলিশ 


ব্যাঙ্ক ম্যানেজারের পরিচয় দিয়ে প্রায় সাড়ে তিন লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ, আসানসোল থেকে গ্রেফতার করলো বিধাননগর পুলিশ
 

Leave a Reply