RANIGANJ-JAMURIA

রানীগঞ্জের এক জীর্ণপ্রায় বাড়ি ভেঙে ফেলার নির্দেশ

বেঙ্গল মিরর, রাণীগঞ্জ, চরণ মুখার্জি: বুধবার রানীগঞ্জের রেলওয়ে স্টেশন এলাকায় এক জীর্ণপ্রায় বাড়ি পরিদর্শন করে বাড়ি থেকে ভেঙে ফেলার নির্দেশ দিলেন রানীগঞ্জের দু’নম্বর বোরো দপ্তরের পৌর প্রশাসক পূর্ণশশী রায়। এদিন তিনি ওই এলাকায় বসবাসকারী বাসিন্দাদের সরে যাওয়ার জন্য জানান দিয়ে, অবিলম্বে ওই ভাঙাচোরা বাড়িটিকে ভেঙে ফেলার নির্দেশ দিলেন।

পূর্ণ শশী বাবু এ দিন দাবি করেন রানীগঞ্জ বাস স্ট্যান্ড রানীগঞ্জ স্টেশন সংলগ্ন এলাকার এই অংশে প্রত্যহই হাজারো মানুষের যাতায়াত রয়েছে, আর ওই বাড়ির ভেতরেই বেশকিছু ভাড়াটিয়া বসবাস করছেন দীর্ঘদিন ধরে, অথচ বাড়িটিকে সংস্কারের কোন উদ্যোগ নিতে দেখা যায়নি। পাশাপাশি ওই অংশের নিচেই বেশকিছু অস্থায়ী দোকানে দোকানপাট করে বসে রয়েছেন বেশ কিছু ব্যবসায়ী, তারা দোকানের পসরা সাজিয়ে সেখানে, বহু মানুষজন ক্রয় বিক্রয়ের জন্য গেলে যেকোনো মুহূর্তে ঐ বাড়ি ধসে পড়ে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারে, এই আশঙ্কায় শঙ্কিত হয়ে অবিলম্বে ওই বাড়িটি ভেঙে ফেলার নির্দেশ দেন পূর্ণ শশী বাবু।

তার দাবি অবিলম্বে ওই বাড়ি ভেঙ্গে না ফেলা হলে তারা পৌরসভার পক্ষ থেকেই ওই বাড়ি ভেঙে দেবেন। উল্লেখ্য গত কয়েক মাস আগেই রানীগঞ্জের তিলক লাইব্রেরী সংলগ্ন এলাকায় বাড়ির কাঠামো পড়ে মৃত্যু হয় এক কিশোরের সে ঘটনায় ব্যাপক উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হয় রানীগঞ্জ বাজার এলাকায়। এরপর নতুন করে আর যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে তার লক্ষ্যে এ ধরনের ব্যবস্থা গ্রহণ বলেই জানিয়েছেন পূর্ণশশী রায়।

Leave a Reply