BARABANI-SALANPUR-CHITTARANJAN

ইষ্টবেঙ্গল ক্লাবের ১০১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রক্তদান শিবির

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-করোনা মোকাবিলায় লকডাউনের ফলে সব রকমের অনুষ্ঠানের পাশাপাশি রক্ত দান শিবির বন্ধ থাকায় রক্তের সংকট দেখা দিয়েছে আসানসোল জেলা হাসপাতালের ব্লাড ব্যাংকে। আর এই সংকট মোচনে চিত্তরঞ্জন ইষ্টবেঙ্গল ফ্যান ক্লাবের ১০১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে এদিন চিত্তরঞ্জন সেল্ফলেস সার্ভিস সমিতির ভোলেন্টারি ব্লাড ডোনার এর সহযোগিতায় চিত্তরঞ্জন এরিয়া-৬ কমিউনিটি হলে অনুষ্ঠিত হয়ে গেল এক রক্তদান শিবির।


ইস্টবেঙ্গল ক্লাবের পতাকা উত্তোলনের মাধ্যমে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রাক্তন ফুটবল তরুণ দে। এবং একইসাথে বিশিষ্ট ক্রিকেটার স্বর্গীয় ফাল্গুনী মজুমদারের প্রতিকৃতিতে ছেলে অনুজিৎ মজুমদার মাল্যদান করে অনুষ্ঠানের সূচনা করে।তাছাড়া এই অনুষ্ঠানের মধ্যে দিয়ে ১৯৮৬ এর ইস্টবেঙ্গল ক্লাবের অধিনায়ক এবং ১৯৮৭ সালের ইন্ডিয়ান টিম অধিনায়ক তরুণ দে, চিত্তরঞ্জন এর প্রাক্তন ফুটবল খেলোয়াড় সুবোধ কুমার, চিত্তরঞ্জন লোকমেটিভ এর ফুটবলার গুর্পিত সিং, চিত্তরঞ্জন এর প্রাক্তন ফুটবলার বিমল পাড়িয়া,সহ বিশেষ অতিথিদের ক্লাবের পক্ষ থেকে পুষ্পস্তবক ও মোমেন্টও দিয়ে সম্মানিত করা হয় ।


এই রক্তদান শিবিরের ৮ জন মহিলা সহ মোট ৫২ জন স্বেচ্ছায় রক্ত দান করেন বলে ক্লাব কর্তৃপক্ষ জানান।ক্লাব সম্পাদক অঙ্কুর চ‍্যাটার্জী জানান ক্লাবের ১০১তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এদিন হাসপাতালের ব্লাড ব্যাংকের ঘাটতি পূরণে এই রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। করােনা পরিস্থিতিতে এবার তাদের রক্তদান শিবিরে ১০০ ইউনিট রক্ত সংগ্রহের লক্ষ্য রয়েছে। এদিনের রক্তদান শিবির থেকে সংগৃহীত রক্ত প্রয়ােজন অনুযায়ী আসানসোল জেলা হাসপাতালে পাঠানাে হবে।


পরিস্থিতি স্বাভাবিক হলে আগামীতে বড় ধরনের অনুষ্ঠানের মধ্য দিয়ে রক্তদান শিবির করা হবে বলেও তিনি জানান। তাছাড়া তিনি বলেন আমাদের এই আমাদের এই সংস্থার তরফে বিভিন্ন সমাজ সেবী সভাপতি দীপঙ্কর মিত্র,সম্পাদক অঙ্কুর চ্যাটার্জি কোষাধ্যক্ষ অনির্বান ঘোষ, সঞ্চালনায় সুব্রত দাস,উত্তম ধর,সুদীপ্ত পাল,মিঠুন দাস, সুদীপ্ত দে, নন্দন সিং, সঞ্জিত মজুমদার, জয়দীপ দে সহ সকল সদস্য বৃন্দ।

Leave a Reply