ASANSOLBengali NewsKULTI-BARAKAR

অনাহারে দিন কাটাচ্ছেন ৪০০ কর্মী ও তাদের পরিবার, কাজ শুরুর দাবিতে কুলটিতে সেলের রামনগর কোলিয়ারি গেটের সামনে বিক্ষোভ

বেঙ্গল মিরর, কাজল মিত্র/রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৪ আগষ্টঃ প্রায় এক বছর থেকে কাজ বন্ধ থাকায় অনাহারে দিন কাটাচ্ছেন প্রায় চারশো জন কর্মী। একই অবস্থা ঐ কর্মীদের পরিবারের সদস্যদেরও।
আসানসোলের কুলটিতে সেলের রামনগর কোলিয়ারির লায়েকডি ও সালানপুর সাইডিংয়ের জমির মালিকদের সঙ্গে বিবাদের জেরে সমস্যায় পড়েছেন প্রায় চারশোরও বেশি ঠিকা কর্মী। অনশন থেকে করে বিভিন্ন আন্দোলন করেও কোনো সুরাহা হয়নি এইসব কর্মীদের। তাই বাধ্য হয়ে সমস্ত কর্মী একজোট হয়ে আবার আন্দোলনের পথে নামলেন। মঙ্গলবার সকালে কর্মীরা সেলের রামনগর কোলিয়ারির মুল গেটের সামনে অবস্থান ধর্ণায় বসে বিক্ষোভ প্রদর্শন করেন । তাদের দাবি, জমির ঝামেলা মিটিয়ে পূনরায় নতুন করে কাজ চালু করা হোক।


এই প্রসঙ্গে কর্মীরা বলন, গত এক বছরের বেশি সময় ধরে কাজ বন্ধ। অনাহারে দিন কাটছে আমাদের ও পরিবারের সদস্যদের। বারবার আন্দোলন বা অনশন করেও কিছু লাভ হয়নি। তাই বাধ্য হয়ে একত্রিত ভাবে এদিন সব শ্রমিক সংগঠন ও কর্মীরা মিলে পূনরায় আন্দোলন শুরু করেছি। আমাদের অনুরোধ জমি নিয়ে যা কিছু ঝামেলা চলছে গত বছর ধরে, তা মিটিয়ে নিয়ে আমাদের অবিলম্বে কাজের ব্যবস্থা করে দেওয়া হোক। লায়েকডি ও সালানপুর মিলে প্রায় চারশো জন কর্মীর গত এক বছর ধরে কাজ নেই। কাজ না থাকায় কর্মীদের অনাহারে দিন কাটছে। সেল কর্তৃপক্ষ বারবার ঐ জমির মালিকদের সঙ্গে কথা বলছেন। কিন্তু কোন রকম সুরাহা হচ্ছে না।

তাই ওদের ঝামেলায় আমাদের দিন অনাহারে কাটছে। এদিন বিক্ষোভরত কর্মীদের দাবি, এটা কত দিন মানা যায়? তাই প্রশাসন ও সেল কর্তৃপক্ষের কাছে দাবি, এবার আমাদের নিয়ে ভাবা হোক। না হলে এই আন্দোলন আরো বৃহত্তম আকার ধারণ করবে।
যদিও, কোলিয়ারি কতৃপক্ষ এই প্রসঙ্গে বলেছে, এই ব্যাপারে তাদের কিছু করার নেই। গোটা বিষয়টি উর্ধতন কতৃপক্ষ দেখছে। যা বলার তারা বলবে।

লছিপুর আন্তর্জাতিক অপরাধের আড্ডাস্থলে পরিণত হয়ে গিয়েছিল, বিদেশ থেকেও নাবালিকাদের নিয়ে আসা হত

Leave a Reply