Bihar-Up-JharkhandKULTI-BARAKARLatestWest Bengal

কুলটি পুলিশ ও পানাগড় সেনা ছাউনি গোয়েন্দা বিভাগের যৌথ অভিযান, বিহারগামী বাস থেকে ব্যাগ ভর্তি ৩০ টি দেশী বোমা উদ্ধার

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৫ আগষ্টঃ বিহার গামী যাত্রীবোঝাই বাসের পেছনে ধাওয়া করে বাস থেকে ব‍্যাগ ভর্তি ৩০টি দেশী বোমা উদ্ধার করলো আসানসোলের কুলটি থানার পুলিশ। মঙ্গলবার রাতে বাংলা ঝাড়খণ্ড সীমান্ত লাগোয়া আসানসোলের আসানসোলের কুলটি থানার ২ নং জাতীয় সড়কের ডুবুরডিহি চেকপোস্টে এই ঘটনাটি ঘটেছে৷ এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। বোমা উদ্ধারের ঘটনায় বাসের চালক, খালাসি সহ তিনজনকে আটক করে জেরা করা হচ্ছে। পুলিশ বাসটিকে আটক করে তদন্ত শুরু করেছে। বাসের যাত্রীদের অন্য বাসে বিহার পাঠানোর ব্যবস্থা করা হয় পুলিশের তরফে।


পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে ১১টা নাগাদ পানাগড় সেনা ছাউনির গোয়েন্দা বিভাগের কর্মীরা সূত্র মারফত খবর পায় যে, কলকাতা থেকে আসানসোল হয়ে বিহারের গয়া যাওয়া একটি যাত্রীবাহী বাসে বোমা পাঠানো হচ্ছে। সেই মতো পানাগড় সেনা ছাউনি থেকে আসানসোল দূর্গাপুর পুলিশকে সেই কথা জানানো হয়। পাশাপাশি পানাগড় থেকে বাসটির পিছু নেয় পানাগড় সেনা ছাউনির গোয়েন্দা অফিসাররা।

আসানসোলের কুলটির থানার ২ নং জাতীয় সড়কে বাংলা ঝাড়খণ্ড সীমান্তে কুলটির ডুবুরডিহি মোড়ের কাছে কুলটি থানার পুলিশ ও পানাগড় সেনা ছাউনির গোয়েন্দা বিভাগ অফিসাররা যাত্রীবাহী বাসটিকে দাঁড় করায়। বাসে অভিযান চালিয়ে উদ্ধার হয় ব্যাগ ভর্তি ৩০টি তাজা বোমা। ব‍্যাগে থাকা নথি থেকে জানা গেছে , কলকাতা থেকে আসা এই আন্তঃরাজ্য বাসে বোমাগুলি ঝাড়খন্ডে পাঠানো হচ্ছিলো বলে পুলিশ প্রাথমিক ভাবে জানতে পারে । ৩০টি দেশী বোমার প্রতিটির মূল‍্য ১০০০ টাকা করে বলে পুলিশের তরফে জানানো হয়েছে ।

চিরকুটে লেখা থেকে জানা গেছে, ঝাড়খন্ডের সফি মহম্মদ ভাই নামে কোনো ব্যাক্তির কাছে পাঠানো হচ্ছিলো বোমাগুলি। কলকাতারও দুই ব‍্যক্তির নাম লেখা রয়েছে চিরকুটে। লেখা রয়েছে একটি কোড নম্বর ১২৪৬১। সমস্ত কিছু নিয়েই তদন্ত শুরু করেছে পুলিশ।

Leave a Reply