ASANSOL

গাড়ুই নদীর সংস্কার ও অবৈধ দখলদারীর উচ্ছেদ চেয়ে জেলাশাসককে স্মারক লিপি দিলো কংগ্রেস

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৬ আগষ্টঃ আসানসোল নর্থ ব্লক কংগ্রেস কমিটির মাইনোরিটি সেলের পক্ষ থেকে পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসকের কাছে বৃহস্পতিবার স্মারকলিপি দেওয়া হয়। ছিলেন মাইনোরিটি সেলের চেয়ারম্যান মহঃ সাকির, রাজ্য প্রদেশ কংগ্রেসের নেতা প্রসেনজিৎ পুইতুন্ডি, প্রাক্তন কাউন্সিলর অশোক রায় সহ অন্যরা।


কংগ্রেসের নেতৃত্বর দাবি, এই আসানসোলের একটি দীর্ঘ দিনের সমস্যা হল সামান্য বৃষ্টি। আর সেই বৃষ্টিতেই আসানসোল উত্তর থানা এলাকার রেলপারের বড় অংশ জলের নিচে চলে যায়। এর জন্য অন্যতম কারণ হলো গাড়ুই নদীর চারপাশের এলাকা দখল করে নেওয়া। বেশ কিছু মানুষ অবৈধভাবে গাড়ুই নদীকে দখল করে ঘর বাড়ি বানিয়েছেন তার দুপায় জুড়ে। নদীর চওড়া ভয়ংকরভাবে কমে গেছে। এর জন্য অবিলম্বে গাড়ুই নদী সংস্কার করা এবং নদীর ধারে গড়ে উঠা শাসক দলের বিভিন্ন নেতার ম্যারেজ হল, আবাসন থেকে পার্টি অফিস গজিয়ে উঠেছে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

এইসব দাবী করে জেলাশাসককে দেওয়া স্মারক লিপিতে বলা হয়েছে, যাতে সাধারণ মানুষের ক্ষয় ক্ষতি আর না হয়, জীবন হানির মতো ঘটনা আর না ঘটে সেই বিষয়ে জেলা প্রশাসনকে পদক্ষেপ নিতে হবে।
কংগ্রেসের নেতা প্রসেনজিৎ পুইতুন্ডি বলেন, স্মারক লিপি দিয়ে আমরা চুপ করে বসে থাকবো না। জেলা প্রশাসন কি করছে দেখবো। তারপর ঐ এলাকার বাসিন্দাদের নিয়ে বৃহত্তর আন্দোলনে নামবো।

এবার মুজরা পট্টিতে পুলিশের হানা, ভিনরাজ্যের তিন যুবতী সহ গ্রেফতার ৬

রাজনীতির উর্ধ্বে উঠে সৌজন্যতার নজীর, ভ্যাকসিন সেন্টারে পুরপ্রশাসক হাতে রাখী পড়িয়ে দিলেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল

Leave a Reply