ASANSOL

20 দিন ধরে জলের সমস্যা বাইপাস রোড অবরোধ করে বিক্ষোভ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ: রানীগঞ্জের জেমেরি পঞ্চায়েতের, নিমচা এলাকায় দীর্ঘ 20 দিন ধরে জলের সমস্যায়র বিষয়কে সামনে রেখে, বুধবার বাইপাস রোড অবরোধ করে বিক্ষোভে সামিল হলো এলাকার বাসিন্দারা। স্থানীয় এলাকার বাসিন্দাদের দাবি দীর্ঘ প্রায় কুড়ি দিন ধরে এলাকায় জলের সমস্যা ভুগছে বাসিন্দারা। ব্যবহার্য জল থেকে শুরু করে পানীয় জল সকলি পাইপলাইনের সরবরাহ করার জলের ওপর ভরসা করতে হয় তাদের । সেই জল না আসাতে ব্যাপক দুর্ভোগের মুখে পড়েছেন তারা।

এ বিষয়ের প্রেক্ষিতে অবিলম্বে জল পরিষেবা প্রদানের দাবিতে এক ঘন্টা বাইপাস রোড অবরোধ করে বিক্ষোভ দেখায় এলাকাবাসী। পরে স্থানীয় পুলিশ প্রশাসন ও সমষ্টি উন্নয়ন আধিকারিক ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীদের আপাতকালীন জলের ব্যবস্থা ও পরবর্তীতে জলের সুব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিলে স্বাভাবিক হয় পরিস্থিতি। ঘটনা প্রসঙ্গে জানা যায় p.h.e. দ্বারা ওই এলাকায় জল সরবরাহের কাজ করা হয় কিন্তু ইদানিং কয়েকদিন আগেই জলের রিজার্ভার থেকে জল সংগ্রহ করার ব্যবস্থা ওই অংশে করা হতো সেই জল ট্যাঙ্ক এর বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়ে পড়ায় নিমচা সহ বেশ কয়েকটি এলাকাতে জল-সরবরাহ ব্যাহত হয়েছে ।

এ বিষয়টি নজরে রেখে সমষ্টি উন্নয়ন দপ্তর এর পক্ষ থেকে ওই সকল এলাকায় যেতে জল সরবরাহ স্বাভাবিক রাখা যায় তার লক্ষ্যে ট্যাংকারে করে জল সরবরাহের উদ্যোগ নেওয়া হয়েছে। পঞ্চায়েত সমিতির সভাপতি জানিয়েছেন বিষয়টি নিয়ে পিএইচডি দপ্তরের সঙ্গে তারা কথা বলেছেন কিভাবে শীঘ্রই সমাধানসূত্র বের হয় তা নিয়েও তারা আলোচনা করেছেন।

রাণীগঞ্জ থেকে ক্যামেরায় সুরজিৎ এর সঙ্গে রিপোর্ট প্রত্যক্ষ বার্তা

Leave a Reply