ASANSOL

আসানসোল ক্লাবের নির্বাচন স্থগিত করা হল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : আসানসোল ক্লাবের এক্সিকিউটিভ কমিটি ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া বার্ষিক সাধারণ সভা এবং ২০২১-২২ এর জন্য নতুন এক্সিকিউটিভ কমিটির নির্বাচন স্থগিত করেছে। ক্লাবের সচিব শোভন নারায়ণ বসু ক্লাবের সকল সদস্য এবং ত্রিস্তরীয় কমিটির চেয়ারম্যান গৌরী শঙ্কর আগরওয়ালকে পৃথক চিঠি দিয়ে জানিয়েছেন। এই নির্বাচন স্থগিত রাখা করোনা সংক্রমণের জন্য রাজ্য সরকারের জারি করা নির্দেশাবলীর ভিত্তিতে করা হয়েছে।

সচিব শোভন নারায়ণ বসু জানিয়ে দিয়েছেন যে করোনা সংক্রমণ রোধে রাজ্য সরকার ১৫ সেপ্টেম্বর একটি নতুন নির্দেশিকা জারি করেছে। সেই নির্দেশিকার পরিপ্রেক্ষিতে, ক্লাবের একজিকিউটিভ কমিটি ২৫ সেপ্টেম্বর প্রস্তাবিত বার্ষিক সাধারণ সভা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। তিনি বলেন, ক্লাবে ভোটের জন্য অত্যাধুনিক প্রযুক্তি সুবিধা এখন নেই। এর মধ্যে অডিও-ভিডিও সিস্টেম এবং ইলেকট্রনিক্স মেশিন ইত্যাদি সহ অনেককিছুই রয়েছে।

তিনি যুক্তি দেখিয়েছেন যে কর্পোরেট বিষয়ক মন্ত্রক করোনা সংক্রমণের সময় এই ব্যবস্থার মাধ্যমে নির্বাচন পরিচালনার নির্দেশ দিয়েছে। কিন্তু ওই সমস্ত সামগ্রীর অভাবে এই নির্বাচন করানো বর্তমানে সম্ভব নয়। এর সাথে ক্লাবের আইনে স্পষ্টভাবে বলা হয়েছে যে, গোপন ব্যালটের মাধ্যমেই পদাধিকারীদের নির্বাচন হবে। এই জন্য শারীরিক উপস্থিতি অপরিহার্য। সমস্ত দিক পর্যালোচনা করার পর, ক্লাবের এক্সিকিউটিভ কমিটি বার্ষিক সভা এবং ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়ার জন্য পদাধিকারীদের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

এই বিষয়ে কোন আপডেট থাকলে সকল সদস্যকে জানানো হবে। এর সঙ্গে এটাও জানানো হয়েছে যে, নির্বাচন কমিটি ভেঙে দেওয়া হয়েছে। লক্ষণীয়, নির্বাচন কমিটি নির্বাচনের অর্ধেক প্রক্রিয়া সম্পন্ন করেছে। মনোনয়নপত্র যাচাই -বাছাই এবং মনোনয়ন প্রত্যাহারের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এর পর, সচিবের জন্য মনোনীত ক্লাব সদস্য এবং এক্সিকিউটিভ কমিটির ১০ জন সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। একই সঙ্গে প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট এবং কোষাধ্যক্ষ- এই তিনটি পদেই নির্বাচন প্রক্রিয়া চলছিল। একই সময়ে, এটা বিশ্বাস করা হয় যে নির্বাচন না হওয়া পর্যন্ত ক্লাবের নিয়ন্ত্রণ বিদায়ী কমিটির কাছে থাকবে।

Leave a Reply