ASANSOL

ম্যান মেড ” বন্যার পাল্টা “, ” দিদিমনি ও পিসি মেড ” বন্যা বলে কটাক্ষ, অগ্নিমিত্রা পালের, জবাব, সায়নী ঘোষের

সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায়, আসানসোল, ২ অক্টোবরঃ নিম্নচাপের জেরে পশ্চিম বর্ধমান জেলার আসানসোলে একদিনে সর্বকালীন রেকর্ড বৃষ্টিতে বন্যার চেহারা নিয়েছে। ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আসানসোলের রেলপার, কালিপাহাড়ির মতো এলাকা ধ্বংসাত্বক চেহারা নিয়েছে। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, বৃষ্টির জল দেড় হাজারেরও বেশি বাড়িঘর ধ্বংস করে দিয়েছে। ১৫ হাজারের মতো মানুষ বিভিন্নভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। ৪ জনের মৃত্যু হয়েছে। এইসবের মধ্যে শনিবার সকালে ও দুপুরে ঘন্টা খানেকের ব্যবধানে বন্যা কবলিত এলাকা পরিদর্শনে এসে রাজনৈতিক বাকবিতন্ডায় জড়ালেন শাসক দল তৃনমুল কংগ্রেস ও বিরোধী দল বিজেপির দুই রাজ্য নেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh) ও অগ্নিমিত্রা পাল ( Agnimitra Pal )

দিদিমনি ও পিসি মেড


আসানসোল দক্ষিণ বিধানসভার বিধায়ক তথা বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পাল, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ” ম্যান মেড ” বন্যার তত্ত্বকে খারিজ করে দেন। পাল্টা বলেন, এটা হলো ” পিসি ও দিদিমনি মেড “। জবাবে শাসক দলের যুব সংগঠনের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ বলেন, উনি তো নিজেকে এই এলাকার বিধায়ক বলেন। এতোদিন কোথায় ছিলেন? প্রশাসন ও দলের যুবরা তো সব করে দিয়েছে। এখন উনি আসছেন। উনাকে নিয়ে তো সবাই কনফিউজড। বিধায়ক হিসাবে তার যখন যেখানে থাকার কথা সেখানে থাকেন না। আমি আর কি বলবো।


এদিন সকালে প্রথমে আসানসোল পুরনিগমের ৩৮ নং ওয়ার্ডের কালিপাহাড়ীর এজেন্ট অফিস, ক্যান্টিন মোড়, তাঁতি পাড়া ও চাষা পাড়া পরিদর্শন আসেন বিজেপি বিধায়ক। তিনি এলাকার মানুষের সাথে দেখা করে তাদের সমস্যার কথা শোনেন। বিধায়ক ঘুরে যাওয়ার পরেই ঐ এলাকায় আসেন এই এলাকায় আসেন এই কেন্দ্রের তৃনমুল কংগ্রেসের প্রার্থী তৃনমুল যুব কংগ্রেসের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ।
পরে সাংবাদিকদের বিধায়ক বলেন, এই এলাকায় বৃষ্টিতে যা হয়েছে হয় তা অকল্পনীয়। ঘরবাড়ি ভেঙে পড়েছে। সবকিছু জলে ভেসে গেছে। দেখার কেউ নেই। আসানসোল দক্ষিণের বিধায়ক আসানসোলের এই অবস্থার জন্য আসানসোল পুরনিগমকে দায়ী করে বলেন, আসানসোল কলকাতার পরে সবচেয়ে ধনী পুরনিগম। কিন্তু নিকাশি ব্যবস্থার উন্নতির জন্য কোনও ব্যবস্থা করা হয়নি। এখানে জলের পর্যাপ্ত ব্যবস্থা নেই। বিদ্যুৎ নেই।

আমি প্রথমে ইসিএলের সঙ্গে কথা বলে এখানে বিদ্যুতের ব্যবস্থা করবো। জানি এখানে এরা বেআইনি ভাবে বসবাস করেন। গতকাল এখানে জলের একটি ট্যাঙ্কার এসেছিলো। যা এখানকার মানুষের চাহিদা অনুযায়ী অপর্যাপ্ত। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য সরকারকে না জানিয়ে ডিভিসির বাঁধ থেকে জল ছাড়ার অভিযোগ করে বলেছেন, এর ফলে বন্যা হয়েছে। এই বিষয়ে অগ্নিমিত্রা পাল বলেন, ডিভিসির যে কমিটি জল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে তাতে রাজ্য সরকারের প্রতিনিধিও রয়েছে। এমন পরিস্থিতিতে সরকারের জল না ছাড়ার বিষয়ে না জানার প্রশ্নই ওঠে না।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের “ম্যান মেড” বন্যার জবাবে অগ্নিমিত্রা পাল বলেন,এটা “পিসি মেড “দিদিমণি মেড” বন্যা। কারণ মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরো মনোযোগ এখন ভবানীপুর উপনির্বাচনের দিকে। যাতে তিনি মুখ্যমন্ত্রী থাকতে পারেন। তবে তিনি আবার নির্বাচনে হেরে যাবেন। এদিন অগ্নিমিত্রা পাল যখন এলাকা ঘুরছিলেন তখন তার বিরুদ্ধে স্লোগানও দিতে দেখা যায় বেশ কয়েকজনকে।
সায়নী ঘোষ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় সব সময় খবর নিচ্ছেন। তিনি আমাকে এলাকা ঘুরে দেখে একটা রিপোর্ট করতে বলেছেন। আমি তাই করবো। কিন্তু বিধায়ক কি করেছেন? তার তো এখানে থাকার কথা। তিনি এখানে আসবেন কেন? সায়নী ঘোষের সঙ্গে ছিলেন তৃনমুল কংগ্রেসের রাজ্য সম্পাদক তথা আসানসোল পুরনিগম এলাকার দলের কনভেনার ভি শিবদাসন তরফে দাসু সহ অন্য নেতারা।

Leave a Reply