ASANSOLBengali News

লালার চার সঙ্গীকে আরো ৪ দিনের রিমান্ডে পেলো সিবিআই

বেঙ্গল মিরর,রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ৪ অক্টোবরঃ কয়লা কান্ডের মুল মাথা অনুপ মাজি ওরফে লালার চার সঙ্গীকে সোমবার আরো ৪ দিনের রিমান্ডে পেলো সিবিআই। এদিন ৭ দিন রিমান্ড শেষে কলকাতার নিজাম প্যালেস থেকে সোজা লালার ৪ সঙ্গী জয়দেব মন্ডল, নারায়ণ নন্দা, নীরোদ মন্ডল ও গুরুপদ মাজিকে আসানসোলের বিশেষ আদালতে পেশ করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। বিচারক জয়শ্রী বন্দোপাধ্যায়ের এজলাসে সিবিআইয়ের আইনজীবী রাকেশ কুমার সওয়াল করে বলেন, এই মামলায় শিকড়ে পৌঁছাতে হলে এই চারজনকে আরো জেরা করার প্রয়োজন আছে। কেন না মুল মাথা এখনো অধরা। এই কয়লার কারবার আসানসোল থেকে বেনারস পর্যন্ত বিস্তৃত রয়েছে। সবমিলিয়ে ১৩৭৪ কোটি টাকা লেনদেন হয়েছে। অনেক বড় বড় ব্যক্তিত্ব ও প্রভাবশালী মানুষ এর পেছনে রয়েছে। তাই ৪ জনকে আরো ৪ দিনের রিমান্ড দেওয়া হোক।

 जयदेव नीरोद गुरुपद नारायण

জয়দেব মণ্ডলকে ৪ দিন রিমান্ড শেষে শুক্রবার আসানসোলের সিবিআই আদালতে তোলা হয়। সিবিআই আইনজীবীর পাল্টা জবাবে জয়দেব মন্ডল সহ সহ ৪ জনের আইনজীবী শেখর কুন্ডু আবার রিমান্ডে নেওয়ার বিরোধিতা করে বলেন, গত সাতদিন রিমান্ডে নিয়ে জেরা করে তার মক্কেলদের কাছ থেকে কিছুই সিবিআই কিছুই পাইনি। আর পেয়ে থাকলে কি পেয়েছে, তার কোন কিছু আদালতকে সিবিআই দিতে পারেনি। এছাড়াও জয়দেব মন্ডল সহ ৪জন শারীরিকভাবে অসুস্থ। এরা তো সিবিআই যখন ডেকেছে, তখন গিয়ে নিজেদের বক্তব্য জানিয়েছে। তাই তাদের জামিনের আবেদন মঞ্জুর করা হোক। কিন্তু দুই পক্ষের সওয়াল-জবাবের শেষে বিচারক ৪ জনেরই জামিন নাকচ করে সিবিআইয়ের আবেদন মতো আরো চারদিনের জন্য সিবিআই হেফাজতের আবেদন মঞ্জুর করেন। আগামী ৮ অক্টোবর আবার ৪ জনকে আসানসোলের সিবিআই আদালতে তোলা হবে বলে জানা গেছে।


উল্লেখ্য, ২০২০ সালের ২৭ নভেম্বর সিবিআই অবৈধ কয়লা খনি , কয়লা চুরি ও বেআইনি কয়লা পাচারের অভিযোগে পুরুলিয়ার বাসিন্দা অনুপ মাঝি ওরফে লালা ও ইসিএলের দুইজন জিএম এবং তিন নিরাপত্তা আধিকারিকের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলো। সিবিআই এই মামলায় পরে সারাদেশে প্রায় ৩০ টি জায়গায় তল্লাশি চালায় । গত ১৬ সেপ্টেম্বর আসানসোলে ইসিএলের সাতগ্রাম এরিয়ার জেনারেল ম্যানেজারের বাড়িতে এবং অফিসে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই সর্বশেষ অভিযানে নেমে তল্লাশি চালিয়েছিলে। এখানেই শেষ নয় সিবিআই তদন্ত শুরু করার পরে এই কান্ডে ইডি আলাদা করে তদন্ত শুরু করে। অনুপ মাঝি ওরফে লালাকে সিবিআই গত কয়েক মাসে বেশ কয়েকবার নোটিশ দিয়ে ডাকলেও সে আসেনি। এমনকি তার বাড়িতে তল্লাশি চালালেও তাকে এখনো পর্যন্ত গ্রেপ্তার করা যায়নি । তবে তার দুটি কারখানা সহ ১৬৫ কোটি ৫৬ লক্ষ টাকার সম্পত্তি সিবিআই ইতিমধ্যেই অ্যাটাচমেন্ট করেছে।

जयदेव समेत 4 की गिरफ्तारी से कईयों की उड़ी नींद, कल आसनसोल CBI विशेष कोर्ट में होगी पेशी

Breaking : CBI ने नारायण, जयदेव , नीरद और गुरुपद को दबोचा, coal smuggling में पहली गिरफ्तारी

Leave a Reply