ASANSOL

গারুই নদী সংস্কার , বন্যায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ সঠিক বণ্টন সহ কয়েকগুচ্ছ দাবি নিয়ে সিপিআইএম প্রতিনিধিদল দেখা করল পুর প্রশাসকের সঙ্গে

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত: সিপিআই (এম) নেতা পার্থ মুখোপাধ্যায়ের নেতৃত্বে সিপিআই (এম) এর একটি প্রতিনিধি দল আসানসোল মিউনিসিপাল কর্পোরেশনের প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জির সাথে দেখা করেন। পার্থ মুখোপাধ্যায় ছাড়াও এদিন উপস্থিত ছিলেন অরুণ পান্ডে, জয়দীপ চক্রবর্তী, সত্যজিৎ চ্যাটার্জী। সিপিআই (এম) প্রতিনিধি দল আসানসোল মিউনিসিপাল কর্পোরেশনের প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জির সঙ্গে দেখা করে গারুই নদী পরিষ্কারের দাবি করেন।

তারা বলেন, বর্তমান মিউনিসিপাল কর্পোরেশন গারুই নদীর পরিষ্কার -পরিচ্ছন্নতা নিয়ে মোটেও ওয়াকিবহাল নয়। তিনি বলেন, অতীতে একসময় গৌতম রায়চৌধুরীর যুগে এবং সর্বশেষ তাপস রায়ের মেয়র থাকা সময় গারুই নদী পরিষ্কার করা হয়েছিল। অন্যদিকে, তিনি অভিযোগ করেন যে, দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সরকার যে ক্ষতিপূরণ দিচ্ছে তা টিএমসির পার্টি অফিস থেকে দেওয়া হচ্ছে। ফলস্বরূপ, ক্ষতিপূরণ প্রদানের ক্ষেত্রে পক্ষপাতমূলক মনোভাব রয়েছে। তাদের দাবি ছিল ক্ষতিপূরণ দেওয়া হোক না হয় প্রাক্তন কাউন্সিলরের কার্যালয় থেকে অথবা কোনো সরকারি অফিস থেকে। এর পাশাপাশি তিনি বলেন, বন্যায় গৃহহীন মানুষদেরও অন্যত্র সরিয়ে নেওয়ার দাবি করা হয়েছে পুর প্রশাসকের সামনে।

এ প্রসঙ্গে পার্থ মুখোপাধ্যায় বলেন, চেয়ারম্যান তাকে বন্যা কবলিত এলাকার মানুষের একটি তালিকা দিতে বলেছেন। তিনি বলেন যে তিনি শীঘ্রই এই জাতীয় মানুষদের একটি তালিকা দেবেন কারণ সিপিআই (এম) সর্বদা প্রশাসনের এই ধরনের ইতিবাচক কাজে সহযোগিতা করে। এরই সঙ্গে পার্থ মুখোপাধ্যায় বলেন পুরো প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়ের সমস্ত বিষয়গুলি মন দিয়ে শুনেছেন এবং যথাযথ পদক্ষেপ নেওয়ার কথাও বলেছেন।

Leave a Reply